শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সালথায় মাটির নিচ থেকে পরিত্যক্ত বোমা উদ্ধার

আজিজুর রহমান সালথা ফরিদপুর প্রতিনিধি   |   শুক্রবার, ২১ এপ্রিল ২০২৩ | প্রিন্ট  

সালথায়  মাটির নিচ থেকে পরিত্যক্ত বোমা উদ্ধার

 

 


ফরিদপুরের সালথায় পরিত্যক্ত রকেট ল্যানচার (বোমা) উদ্ধার করা হয়েছে৷ শুক্রবার (২১ এপ্রিল) দুপুর ২টার দিকে উপজেলার গট্টি ইউনিয়নের আগুলদিয়া গ্রাম থেকে এটি উদ্ধার করে সালথা থানা পুলিশ।

 

 

এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার (৬ এপ্রিল) সকালে আগুলদিয়া গ্রামের সিরাজ মাতুব্বরের ছেলে ছাত্তার মাতুব্বর (২১) বাড়ির উঠানে মাটি কাটার সময় মাটি কাটতে গিয়ে মাটিকাটা কুব দিতে গিয়ে কোদালে লাগে একটি পুরানো রকেট ল্যানচার (বোমা)। পরে মাটিকাটা শেষে গুপ্তধন মনে করে বাড়িতে রেখে দেয়।

 

ছাত্তার মাতব্বর বলেন, আমি রান্না ঘরের জন্য মাটি কাটার সময় ওই জিনিস পাই। পরে আমি নিজের কাছে রেখে দিই। বিষয় টি কয়েকজনকে বলার পরে তারা জিনিস টি কে দেখে বলে এটা বোমা। তারপর তারা সাংবাদিক ও পুলিশকে কল দেয়।

 

স্থানীয় বাসিন্দা ফারুক মাতুব্বর বলেন, যে স্থান থেকে ওই জিনিস উদ্ধার করা হয়েছে সেখানে পাকিস্তান আমলের আগে থেকেই জঙ্গল ছিল। গত ৪০ বছর আগে ঐখানকার জঙ্গল কেটে ফেলা হয় এবং পরবর্তীতে মাটি দিয়ে ভরাট করা হয়। তোলা হয় বসতবাড়ি কয়েকদিন আগে সিরাজের ছেলে সত্তার গরুর ঘরের জন্য মাটি কাটার সময় এটি উঠে আসে। পরে ওই জিনিস ও নিজের কাছে রেখে দেয়।

 

আজ শুক্রবার (২১ এপ্রিল) সকালে সাত্তার স্থানীয় লোকজনদের বলার পরে তাদের সন্দেহ হলে স্থানীয় বাসিন্দা পারভেজ মোল্লা (৩৪) নামে এক ব্যক্তি ৯৯৯ কল দেয়। খবর পেয়ে থানা পুলিশের একটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে এটি রকেট ল্যানচার (বোমা) নিশ্চিত করেন। পরে বোমাটি উদ্ধার করে পুলিশ থানায় নিয়ে আসে।

 

সালথা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শেখ সাদিক ঘটনা সত্যতার নিশ্চিত করেছেন। তিনি বলেন ৯৯৯ ফোন পেয়ে ঘটনা স্থলে পুলিশের একটি টিম পাঠিয়ে মরিচা ধরা লোহার একটি বোমা উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে এটি মর্টারসেল বোমা। এটা কি বোমা তা বিশেষজ্ঞরা বলতে পারবেন। এ ব্যাপারে পরবর্তী ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Facebook Comments Box

Posted ৩:৫৬ অপরাহ্ণ | শুক্রবার, ২১ এপ্রিল ২০২৩

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com