শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সালথায় জেলা প্রশাসকের সাথে জন্ম- মৃত্যু নিবন্ধন টাস্কফোর্স কমিটির মতবিনিময়

আজিজুর রহমান, ফরিদপুর প্রতিনিধিঃ   |   মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট  

সালথায় জেলা প্রশাসকের সাথে জন্ম- মৃত্যু নিবন্ধন টাস্কফোর্স কমিটির  মতবিনিময়

 

ফরিদপুরের সালথা উপজেলার সোনাপুর ইউনিয়ন জন্ম মৃত্যু নিবন্ধন টাস্কফোর্স কমিটির সাথে জেলা প্রশাসক ( ডিসি) মোঃ কামরুল আহসান তালুকদার (পিএএ)  এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দুপুর ১টায় সোনাপুর ইউনিয়নের আয়োজনে উক্ত পরিষদের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এর আগে উপজেলার কাউলিকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন। পরে বাংরাইল ভূমি অফিস পরিদর্শক করেন।


 

সোনাপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ খায়রুজ্জামান বাবু মোল্লার সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ফরিদপুর জেলা প্রশাসক (ডিসি) মোঃ কামরুল আহসান তালুকদার (পিএএ)।

 

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ওয়াদুদ মাতুব্বর, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ আক্তার হোসেন শাহীন, ফরিদপুর সহকারী কমিশনার ভূমি মোঃ সাজিদুল মাহমুদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ সালাহউদ্দিন আইয়ূবী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পরিতোষ বাড়ৈ প্রমূখ। এছাড়াও অত্র ইউপির সচিব, ইউপির সদস্যরা উদ্যোক্তা, গ্রাম পুলিশের সদস্যবৃন্দসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, আমাদের বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি স্মার্ট বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়েছেন। একটি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের জন্য দরকার স্মার্ট সিটিজেন। আপনারা যারা আছেন সরকারি স্মার্ট সিটিজেন আপনারা ভালো ভাবে নিবেন। একটি সুন্দর সমাজ গঠন করার জন্য আপনার ছেলে-মেয়েদের কে যোগ্যভাবে মানুষ করে তুলবেন। তিনি আরও বলেন, জন্ম-মৃত্যু নিবন্ধনে যদি কোন মেম্বার, সচিব, গ্রাম পুলিশ ও সংশ্লিষ্টদের ব্যর্থতা ও উদ্যোগ ধরা পরে তাহলে আমরা সেটাও   ব্যবস্থা নিব। আমরা চাই সরকার আপনাদের যতটুকু দায়িত্ব দিয়েছে এই দায়িত্বটুকু যথাযথভাবে পালন করতে হবে। আপনি বুঝতে পারছেন না এটা কত বড় দায়িত্ব তাই চেয়ার থাকতে চেয়ারের মর্যদা দিতে হবে। চেয়ার হারনোর পর বুঝতে পারবেন আপনি কতবড় দায়িত্ব হারিয়েছেন।

তিনি শিক্ষা ব্যবস্থার উপর জোর দিয়ে বলেন, শিক্ষা প্রতিষ্ঠান চলাকালীন সময়ে কোন ছাত্র বা শিক্ষক বাহিরে ঘুরাঘুরি করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Facebook Comments Box

Posted ৫:৩৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com