শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সালথায় আ”লীগের দুগ্রুপের সংঘর্ষে ১৫ জন আহত, বসতঘর ভাংচুর ও লুটপাট

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ১২ এপ্রিল ২০২২ | প্রিন্ট  

সালথায় আ”লীগের দুগ্রুপের সংঘর্ষে ১৫ জন আহত, বসতঘর ভাংচুর ও লুটপাট

আজিজুর রহমান, সালথা (ফরিদপুর) প্রতিনিধিঃ

ফরিদপুরের সালথায় আওয়ামীলীগের দুগ্রুপের দফায় দফায় সংঘর্ষে কমপক্ষে ১৫জন আহত, বসতঘর ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার (১১ এপ্রিল) রাতে উপজেলার আটঘর ইউনিয়নের সেনহাটি ও খোয়ার গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষচলাকালে অন্তত ১৬টি বসতঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করা হয়। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে ১৫ রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি ও ১টি সাউন্ড গ্রেনেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


 

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, গ্রাম্য দলাদলি ও দলীয় প্রভাব বিস্তার নিয়ে উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক ও আটঘর ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান   শহিদুল হাসান খান( সোহাগ) এর সমর্থক সেনহটি গ্রামের কবির মল্লিক ও তার প্রতিপক্ষ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ ওয়াদুদ মাতুব্বরের সমর্থক আমিনুর ইসলামের  সাথে দীর্ঘদিন ধরে রিবোধ চলে আসছিল।

 

এরই জের ধরে গতকাল সোমবার রাতে কবির মল্লিকের সমর্থক জালাল উদ্দীন ও মুন্ন শেখ গট্টি ইউনিয়নের সিংহপ্রতাপ বাজারের চা খেতে গেলে তাদের উপর অতর্কিত হামলা করে আমিনুর ইসলামের সমর্থক খবির ও নিজাম । এই হামলার খবর এলাকায় মুহুর্তের ছড়িয়ে গেলে উভয় গ্রুপের শতশত লোকজন দেশীয় অস্ত্র ঢাল, কাতরা, ভেলা, শরকি, টেটা ও ইটের টুকরো নিয়ে স্থানীয় মাঠের মধ্যে জড়ো হয়। একপর্যায় তারা রাতেই সংঘর্ষে লিপ্ত হয়। উভয় পক্ষের দেশীয় এই অস্ত্রসস্ত্র নিয়ে চলে কয়েক ঘন্টা ধাওয়া পাল্টা ধাওয়া। পরে এ সংঘর্ষে আশপাশের কয়েক গ্রামের মানুষ দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে অংশ নেয়। সংঘর্ষের সময় ১৬টি বসতঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করে উত্তেজিত সংঘর্ষকারীরা। এ সময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পরে।

 

খবর পেয়ে সালথা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। সংঘর্ষকারীদের ইটের আঘাতে ও হামলায় সংঘর্ষে উভয় গ্রুপের অন্তত ১৫ জন আহত হয়। আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও নগরকান্দা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। এদিকে পুলিশের ছোড়া গুলিতে দুজন গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন রয়েছে।

 

সালথা থানার চার্জ অফিসার গোলাম মোন্তাছির মারুফ বলেন, খবর পেয়ে পুলিশের একটি টিম দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। পরে শর্টগানের ১৫ রাউন্ড গুলি ও ১টি সাউন্ড গ্রেনেট ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এলাকার পরিবেশ এখন শান্ত অবস্থা বিরাজ করছে। তবে ফের সংঘর্ষেও আশঙ্কায় ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

 

Facebook Comments Box

Posted ৪:৪০ অপরাহ্ণ | মঙ্গলবার, ১২ এপ্রিল ২০২২

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com