শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

শিক্ষার্থীদের মেধা অম্বেষনে ফুলবাড়ীতে দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা

মেহেদী হাসান,ফুলবাড়ী (‌দিনাজপুর) প্র‌তি‌নি‌ধি:   |   বুধবার, ২২ মার্চ ২০২৩ | প্রিন্ট  

শিক্ষার্থীদের মেধা অম্বেষনে ফুলবাড়ীতে দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা

 

দিনাজপুরের ফুলবাড়ীতে সুজাপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে শিক্ষার্থীদের উদ্ভাবনাী পদর্শনের মধ্য দিয়ে দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত হয়েছে।


বুধবার (২২মার্চ) সকাল থেকে বিকেল পর্যন্ত বিদ্যালয় চত্বরে আয়োজিত বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় ষষ্ঠ শ্রেণি থেকে ১০ম শ্রেণির দিবা ও প্রভাতি (ছেলে ও মেয়ে) শাখার ক ও খ বিভাগের শিক্ষার্থীদের ২১টি স্টল বসে। এতে ওইসব শিক্ষার্থীদের উদ্ভাবিত ৮৫টি পরিকল্পনা (প্রজেক্ট) প্রদর্শন করা হয়।

এ উপলক্ষে বিকেল ৪টায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার চক্রবর্ত্তীর সভাপতি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ওয়াসিকুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নূর আলম, একাডেমিক সুপারভাইজার শফিকুল ইসলাম।

পরে প্রতিটি স্টল পরিদর্শন করে আনুষ্ঠানিকভাবে ২১ টি স্টলের ৮৫টি পরিকল্পনার (প্রজেক্ট) প্রভাতি ও দিবা শাখার ৬টি ও সম্মিলিত ৩টি মোট ৯টি পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের অতিথিদ্বয়। এছাড়াও কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

বিদ্যালয়ের শিক্ষার্থী প্রকৃতি সরকার মিতালী, মাধুর্য্য, আলিফ ও হিমেল বলে, বিজ্ঞান ও প্রযুক্তি মেলা আয়োজন করায় আমরা ব্যাপক উৎসাহিত। আমরা নিজেদের মেধা দিয়ে বিভিন্ন প্রজেক্ট তৈরি করেছি। সেগুলো মেলায় উপস্থাপন করেছি। অভিভাবক ও শিক্ষকরা সহ অতিথিদ্বয়ের কাছে ব্যাপক উৎসাহ পেয়েছি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার চক্রবর্ত্তী বলেন,শিক্ষার্থীদের মেধাবিকাশ অম্বেষনে শিক্ষার্থীরা তাদের মেধা খাটিয়ে নিজ নিজ উদ্ভাবন করবে এ উদ্দেশ্যেই এই মেলার আয়োজন করা হয়। এতে তারাও ব্যাপক উৎসাহিত। প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে এ ধরণের আয়োজন করা দরকার।

Facebook Comments Box

Posted ৫:০২ অপরাহ্ণ | বুধবার, ২২ মার্চ ২০২৩

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
এম আজাদ হোসেন প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com