শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পেলেন শিক্ষক স্বপন কুমার সরকার

সাইমন হোসেন ঠাকুরগাঁও প্রতিনিধি   |   সোমবার, ১৩ মার্চ ২০২৩ | প্রিন্ট  

মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পেলেন শিক্ষক স্বপন কুমার সরকার
  • শিক্ষা বিস্তার ও মানব কল্যাণে বিশেষ অবদানে জন্য মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড ২০২৩ পেলেন ঠাকুরগাঁওয়ের ভেলাজান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন কুমার সরকার।
  • গত ১০ মার্চ (শুক্রবার) বিকেলে সামাজিক সাংস্কৃতিক ও অরাজনৈতিক সংগঠন কবি সুকান্ত স্মৃতি সংসদ কতৃক আয়োজিত রাজধানীর সেগুনবাগিচার সেগুন রেষ্টুরেন্টে এই সম্মাননা এ্যাওয়ার্ড প্রদান করা হয়।
  • উক্ত অনুষ্ঠানে কবি সুকান্ত স্মৃতি সংসদের সভাপতি কাজী জামাল উদ্দীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সম্মাননা এ্যাওয়ার্ড তুলে দেন পানি সম্পদ ও ধর্ম  মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী এম. নাজিম উদ্দিন আল আজাদ।
  • স্বপন কুমার রায় ঠাকুরগাঁও সদর উপজেলার আরাজী ঝাড়গাঁও গ্রামের শৈলেন্দ্র নাথ রায়ের ছেলে ও ভেলাজান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তিনি ১৯৮০ সালে ভাউলার হাট উচ্চ বিদ্যালয় হতে এস,এস,সি ও ১৯৮২ সালে ঠাকুরগাঁও সরকারি কলেজ থেকে এইচ,এস,সি পাশ করেন। সেই সাথে একই কলেজ থেকে বি,এস,সি ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধীনে ১৯৮৯ সালে বি,এ,ডি ডিগ্রী অর্জন করেন। কর্মজীবনে তিনি ১৯৮৬ সালে পাহাড়ভাঙ্গা উচ্চ বিদ্যালয়ে সহকারী  শিক্ষক হিসেবে চাকরি শুরু করেন এবং ওখানে কিছুদিন চাকরি করার পর ১৯৯৯ সালে ভেলাজান উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে চাকরিতে যোগদেন এবং এখনো ভেলাজান উচ্চ বিদ্যালয়ে কর্মরত আছেন।
  • এ বিষয়ে প্রধান শিক্ষক স্বপন কুমার রায়ের দেওয়া একান্ত সাক্ষাৎকারে তিনি বলেন, এটা সত্যিই দারুণ এক অনুভূতি। শিক্ষা বিস্তার ও মানব কল্যাণে মাদার তেরেসার মতো একজন মহীয়সী নারীর নামে সম্মাননা পেয়ে আমি সত্যিই আনন্দিত। এ সম্মাননা পেয়ে তিনি কবি সুকান্ত স্মৃতি সংসদের  উদ্যোগীদের সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং তার কর্মজীবনের সকল শিক্ষক সহকর্মীদের পাশে থেকে সহযোগীতা করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।
  • ভেলাজান উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ জুয়েল রানা জানান, সারাদেশে ১৪ জন সেরা শিক্ষককের মধ্যে এই সম্মাননা দেওয়ার হয়। তার মধ্যে আমাদের ভেলাজান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন কুমার সরকার মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পাওয়ায় সত্যি আমরা অনেক আনন্দিত। তিনার এই প্রাপ্তিতে ভেলাজান উচ্চ বিদ্যালয়ের নাম নক্ষত্রের মত উজ্জ্বল হয়ে থাকবে চিরদিন। তিনার কাছে আমরা চিরঋণী। এসময় তিনি তার সুস্থ, সুন্দর জীবন ও দীর্ঘায়ু কামনা করেন এবং কবি সুকান্ত স্মৃতি সংসদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।এদিকে স্বপন কুমার সরকারের এই প্রাপ্তিতে বিভিন্ন পেশার মানুষ, স্কুলের শিক্ষক শিক্ষিকা সহ প্রাক্তন ছাত্রছাত্রীরা উনাকে শুভেচ্ছা জানান সেই সাথে কর্মজীবনের বাকি জীবনটুকু যেন সুনামের সহিত পার করতে পারে এই আশা ব্যক্ত করেন।
Facebook Comments Box

Posted ২:৩২ অপরাহ্ণ | সোমবার, ১৩ মার্চ ২০২৩

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com