শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বৈরী আবহাওয়ার কারনে পুজা মন্ডপে নেই দর্শনার্থীর ভীর

ডেস্ক রিপোর্ট   |   সোমবার, ০৩ অক্টোবর ২০২২ | প্রিন্ট  

বৈরী আবহাওয়ার কারনে পুজা মন্ডপে নেই দর্শনার্থীর ভীর

আল মামুন মানিকগঞ্জ:

গত বুধবার থেকে ঘট বসার মধ্যদিয়ে শুরু হয়েছে হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা। আর সারাদেশের মত মানিকগঞ্জের ঘিওরে গত বুধবার সকাল থেকে বৃষ্টি হচ্ছে। কখনো গুঁড়ি গুঁড়ি আবার কখনো মুষলধারে বৃষ্টি। ষষ্ঠী ও সপ্তমী পূজাতে মানুষ ঘর থেকে বাইরে বের হতে পারেনি। আকাশে কালো মেঘ জমে আছে। বৃষ্টির সাথে বইছে দমকা হাওয়া। শীতের আগমন লক্ষ্য করা যাচ্ছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে পূজারী ও ভক্তদের মাঝে পূজার আমেজ ম্লান হতে চলেছে। আবহাওয়ার যে পূর্বাভাস তাতে পূজা শেষ হওয়া পর্যন্ত এ বৈরী আবহাওয়া চলমান থাকতে পারে বলে জানা গেছে।


 

এদিকে বুধবার সকাল থেকে বৃষ্টি হওয়ায় ঘিওর উপজেলার বিভিন্ন সড়কে বৃষ্টির পানি জমে ভোগান্তিতে পড়েছে প্রতিমা দেখতে আসা দর্শনার্থীরা।

 

ঘিওর উপজেলায় ৮২ টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। রবিবার  রাতে ও সোমবার  সকালে উপজেলার কয়েকটি পূজামন্ডপ ঘুরে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারনে  মন্ডপগুলোতে আইনশৃঙ্খলায় নিয়োজিত নিরাপত্তা বাহিনী, আয়োজক ও পুরোহিত ছাড়া কোন দর্শনার্থী চোখে পড়েনি। কোনো ভক্ত না আসায় পূজার আমেজে ভাটা পড়েছে। সোমবার  সকাল থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত মুষলধারে বৃষ্টি হয়।

 

ঘিওর গ্রামের দিলীপ সাহা, রনজন দাস, সিংজুরীর সুধীর চন্দ্র বিশ্বাস, কর্মকার পাড়ার খোকন কর্মকার জানান, প্রতি বছর দুর্গাপূজায় হাজারো দর্শনার্থীদের উপস্থিতিতে আমারা আনন্দ পাই। কিন্তু গত তিনদিন ধরে বৃষ্টি হওয়ায় পূজার তেমন কোন আমেজ নেই বলে তারা জানান।

 

ঘিওর উপজেলা পূজা উৎযাপন কমিটির সাধারণ সম্পাদক সুব্রত কুমার শীল ( গোবিন্দ ) বলেন , এ বছর সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে দুর্গাপূজার আয়োজন করা হয়েছে। প্রতি বছর দুর দুরান্ত থেকে ভক্তরা আসেলও এ বছর  বৈরী আবহাওয়ার কারনে ভক্তদের উপস্থিতি নেই বললেই চলে।

Facebook Comments Box

Posted ৬:১৯ অপরাহ্ণ | সোমবার, ০৩ অক্টোবর ২০২২

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com