বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিশ্বে করোনায় মৃত্যু ৪১ লাখ ৫১ হাজার ছাড়াল

ডেস্ক রিপোর্ট   |   শুক্রবার, ২৩ জুলাই ২০২১ | প্রিন্ট  

বিশ্বে করোনায় মৃত্যু ৪১ লাখ ৫১ হাজার ছাড়াল

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৪১ লাখ ৫১ হাজার ছাড়িয়েছে। আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ৩৪ লাখেরও বেশি মানুষ। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (২৩ জুলাই) সকাল ৭টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৮ হাজার ৭৭৯ জন এবং আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৬৪ হাজার ৮৭৮ জন।

 


এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হলো ৪১ লাখ ৫১ হাজার ৪৫৬ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ৩৪ লাখ ১০ হাজার ১৬৫ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ কোটি ৫৭ লাখ ২৩ হাজার ৫০৩ জন।

 

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৫২ লাখ ১৩ হাজার ৫৯৪ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ২৬ হাজার ১৭২ জনের।

 

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ১২ লাখ ৯১ হাজার ৭০৪ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ১৯ হাজার ৫০২ জনের।

 

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ৯৫ লাখ ২৪ হাজার ৯২ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৪৭ হাজার ১৩৪ জনের।

 

 

 

Facebook Comments Box

Posted ১২:১৫ অপরাহ্ণ | শুক্রবার, ২৩ জুলাই ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com