বুধবার ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

প্রধান শিক্ষক ও আয়া’র বহিষ্কারের দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

মেহেদী হাসান দিনাজপুর ফুলবাড়ি প্রতিনিধি   |   রবিবার, ২৩ জুলাই ২০২৩ | প্রিন্ট  

প্রধান শিক্ষক ও আয়া’র বহিষ্কারের দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

প্রধান শিক্ষক ও আয়া’র বহিষ্কারের দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

 


 

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার রামেশ্বরপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও আয়ার অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন স্থানীয়রা।

রোববার সকাল ১০টায় বিদ্যালয় চত্বরে এই আন্দোলন করেন তারা।

স্থানীয় সুত্রে জানাগেছে,গত ১৫ই জুলাই সন্ধ্যায় রামেশ্বপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক চন্দন কুমার রায় এবং ওই স্কুলের আয়া রীতা রানীকে ঘনিষ্ঠ অবস্থায় দেখে ফেলে এলাকার স্থানীয় লোকজনেরা । স্থানীয়দের অভিযোগ ওই শিক্ষক এবং আয়ার অনৈতিক সম্পর্ক রয়েছে।

ওই ঘটনাকে কেন্দ্র করে পরেরদিন ১৬ জুলাই পুরো এলাকায় বিক্ষোভ ছড়িয়ে পড়ে। এ ঘটনা কে কেন্দ্র করে গত ১৮ই জুলাই রামেশ্বপুর গ্রামের স্থায়ীরা, অভিভাবক ও ছাত্রছাত্রীসহ ফুলবাড়ী উপজেলা চত্তরে মানববন্ধন করেন এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি পেশ করেন। এরই অংশ হিসেবে রোববার (২৩ জুলাই) বিদ্যালয়ের ছাত্র/ছাত্রী, অভিভাবক ও এলকাবাসী রামেশ্বরপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের সামনে অবস্থান গ্রহণ করে প্রধান শিক্ষক চন্দন কুমার রায় ও আয়া রিতা রানীর বহিস্কারের এক দফা দাবিতে বিক্ষোভ মিছিল সহ প্রতিবাদ সমাবেশ করেন। এসময় আন্দোলন কারীরা বলেন, আমরা ওই প্রধান শিক্ষক ও আয়ার অপসারন চাই। অপসারণ না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলবে।

অপরদিকে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও আয়া কে নিয়ে অপপ্রচা‌রের প্র‌তিবা‌দে গত শুক্রবার (২০ জুলাই) শিক্ষক স‌মি‌তির কার্যাল‌য়ে সংবাদ স‌ম্মেলন ক‌রে‌ছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক চন্দন কুমার রায়।

রামেশ্বরপুর বিদ্যালয়ের অভিভাবক মোঃ নুর ইসলাম সহ স্থানীয় অভিভাবকরা জানান, আমাদের ছেলে-মেয়েরা এখানে লেখাপড়া করে। উদ্ভুত এই পরিস্থিতিতে আমার সন্তানেরা স্কুলে যেতে চাচ্ছে না। ঘটনাটি দ্রুত তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন তারা।

এবিষয়ে প্রধান শিক্ষক চন্দন কুমার রায়ের সঙ্গে কথা বললে তিনি জানান, ঘটনাটি সম্পূর্ণ মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন। এলাকার একটি কুচক্রী মহল স্থানীয় সহজ সরল লোকজনদের ভুল বুঝিয়ে উদ্দেশ্যপ্রনোদিতভাবে আমার নামে কুৎসা রটিয়ে আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য উঠে পড়ে লেগেছে।

বিষয়টি নিয়ে কথা বললে উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মোঃ আল কামাহ্ তমাল এর সঙ্গে মুঠোফোনে কথা বললে তিনি জানান, বিষয়টি নিয়ে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্ট পেলে যথাযথ কতৃপক্ষের কাছে প্রেরন করা হবে।

Facebook Comments Box

Posted ৬:২৫ অপরাহ্ণ | রবিবার, ২৩ জুলাই ২০২৩

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com