শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

পঞ্চগড়ের দেবীগঞ্জ পৌরসভা নির্বাচন সকাল ৮টা থেকে ভোটগ্রহণ চলছে

পঞ্চগড় প্রতিনিধি   |   সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

পঞ্চগড়ের দেবীগঞ্জ পৌরসভা নির্বাচন সকাল ৮টা থেকে ভোটগ্রহণ চলছে

পঞ্চগড়ের দেবীগঞ্জ পৌরসভা নির্বাচন। সোমবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। নয়টি কেন্দ্রে মোট ৩২টি বুথে ভোটগ্রহণ করা হচ্ছে। এর মধ্যে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে ছয়টি কেন্দ্র। ১০ হাজার ৯১৪ জন ভোটার প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে ভোট দিতে যাচ্ছেন।

 


নির্বাচনে নয়টি কেন্দ্রে নয় জন প্রিজাইডিং অফিসার ও ৩২ জন সহকারী প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করছেন। প্রতি বুথে দু’জন করে মোট ৬৪ জন পোলিং অফিসার রয়েছেন। নয়টি কেন্দ্রের মধ্যে দুটি কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ ও চারটি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

 

নির্বাচনে মেয়র পদে নয় জন, কাউন্সিলর পদে ৬৩ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতীকে লড়ছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী। আওয়ামী লীগ থেকে রয়েছেন চার জন বিদ্রোহী প্রার্থী।

 

 

বিএনপি দলীয় ভাবে নির্বাচনে অংশগ্রহণ না করলেও মেয়র পদে সরকার ফরিদুল ইসলামের পক্ষে সমর্থন দিয়েছে। এছাড়াও বিএনপির সাবেক উপজেলা সম্পাদক মোফাকখারুল আলম বাবু নির্বাচনে অংশ নিয়েছেন। নির্দলীয় প্রার্থী হিসেবে মাসুদ পারভেজ ও যাকারিয়া ইবনে ইউসুফ রয়েছেন।

 

রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান জানান, সুষ্ঠু ভাবে নির্বাচন সম্পন্নের জন্য নিরাপত্তা রক্ষার দায়িত্বে দুই প্লাটুন বিজিবি, নয় জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, এক জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, পুলিশের চারটি ও র‍্যাবের দুটি ভ্রাম্যমাণ টিম রয়েছে।

 

উপজেলা নির্বাচন কর্মকর্তা এরশাদুল হক মিয়া জানান, দেবীগঞ্জ পৌরসভার প্রথম নির্বাচনে ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়েছে। ইভিএমে ভোট নেয়ায় দ্রুত ফল ঘোষণা করা সম্ভব হবে।

Facebook Comments Box

Posted ১২:০৯ অপরাহ্ণ | সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
এম আজাদ হোসেন প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com