শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>
কার দায় বহন করছে সমাজসেবা কার্যালয়?

দৌলতপুরে সমাজসেবা অফিসে ভাতাভোগিদের ধর্ণা

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি   |   বৃহস্পতিবার, ০৯ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

দৌলতপুরে সমাজসেবা অফিসে ভাতাভোগিদের ধর্ণা

কুষ্টিয়ার দৌলতপুরে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধি ভাতা ভোগীরা ভাতা টাকা না পাওয়ায় উপজেলা সমাজসেবা কার্যালয়ের সামনে ধর্ণা দিয়েছেন কয়েকশত ভাতাভোগী।

বুধবার রাত ১১টা পর্যন্ত তাদের অবস্থানের ৩৮ ঘন্টা পেরিয়ে গেলেও কর্তৃপক্ষ কোন পদক্ষেপ গ্রহণ করেনি।


ভাতাভোগীরা জানান, অক্টোবর ২০২০ থেকে মোবাইল ব্যাংকের মাধ্যমে টাকা পাবার জন্য ডাটাবেজ তৈরী করা হলেও অদ্যবধি বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধি ভাতা ভোগীরা তাদের মোবাইল ব্যাংকের মাধ্যমে প্রেরিত টাকা পাননি।

অনুসন্ধানে জানাগেছে কিছু জনপ্রতিনিধি, ইউনিয়ন উদ্দ্যোক্তা, সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা ও মাঠকর্মীরা ভুয়া মোবাইল নম্বর ব্যবহার করে এ সকল ভাতাভোগীদের টাকা তুলে নিয়েছে।

সংশ্লিষ্ট একাধিক সুত্র জানায়, উপজেলার ১৪ ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে একই কায়দায় প্রায় ৬ কোটি টাকা হাতিয়ে নেয়া হয়েছে।

ধর্ণায় অংশ নেয়া পিয়ারপুর ইউপির ৩ নং ওয়ার্ডের ভাতাভোগী নেছা বেগম জানান, এ ব্যাপারে সংশ্লিষ্ট জনপ্রতিনিধি ও মাঠকর্মী কাছে খোঁজ নিতে গেলে তারা জানিয়েছেন মোবাইল নাম্বার ভুল হয়েছে। এরপর থেকে আপনারা টাকা পাবেন। কিন্তু ভাতাভোগীরা গত ৮/৯ মাস ভাতা না পেয়ে বিভিন্ন দপ্তরে ধর্ণা দিয়েও কোন সুরাহা না হওয়ায় বাধ্যহয়ে তারা সমাজসেবা কার্যালয়ে ধর্ণা (গতকাল থেকে আমরণ অনশন) শুরু করেছেন।

পিয়ারপুর ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ লালু জানান, সমাজসেবা অফিসের মাঠকর্মীরা এ কাজে জড়িত। যদি কোন ইউপি মেম্বার জড়িত থাকেন তিনি ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন। এছাড়া হোগলবাড়িয়া, আড়িয়া, আদাবাড়িয়া ও প্রাগপুর ইউপি চেয়ারম্যান একইভাবে  সমাজসেবা কর্মকর্তা তার অফিসের মাঠকর্মীদের অভিযুক্ত করে বক্তব্য দেন।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা আতাউর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি ১৭ই জানুয়ারী ২০২১ ইং তারিখে এই উপজেলাতে যোগদান করেছি। এই উপজেলাতে মোট ভাতাভোগির সংখ্যা ৩২ হাজার যার মধ্যে ২৪ হাজারের উর্দ্ধে আমি যোগদানের আগেই ডাটাবেজ তৈরী করা হয়েছে। এবং বাকী ৮ হাজার আসার পরে তৈরী করা হয়েছে। তিনি আরোও বলেন, যে সকল ভাতাভোগিদের ডাটাবেজে সমস্যার সৃষ্টি হয়েছে সেগুলো আমার যোগদানের পূর্বের। তবুও সপ্তাহ খানেকের মধ্যে বিষয়টি নিস্পত্তি হবে বলে তিনি জানিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার জানান, এ বিষয়টি আমার আওতার ভিতরে নয়। তবুও আমি মঙ্গলবার রাত ৯ টায় অনশনরতদের অনুরোধ করেছিলাম।

সংসদ সদস্য সরওয়ার জাহান বাদশাহ জানান, এ বিষয়ে গত ২ সেপ্টেম্বর সংশ্লিষ্ট সকল কর্মকর্তা ও জন প্রতিনিধিদের সাথে কয়েক ঘন্টা ম্যারাথন বৈঠক করেছি। এ কর্মকান্ডে যারা জড়িত আছে তাদের অবশ্যই শাস্তির আওতায় আনা হবে।

 

 

Facebook Comments Box

Posted ৫:৪১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ সেপ্টেম্বর ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com