শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সারাদেশে গণটিকা কার্যক্রমের বিশেষ ক্যাম্পেইন

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ২৬ ফেব্রুয়ারি ২০২২ | প্রিন্ট  

সারাদেশে গণটিকা কার্যক্রমের বিশেষ ক্যাম্পেইন

করোনাভাইরাস প্রতিরোধে সারাদেশে একদিনে এক কোটি টিকাদান কর্মসূচি চলছে আজ। শনিবার সকাল ৯টা থেকে শুরু হয় টিকার এ কার্যক্রম।এ কার্যক্রমের আওতায় সারাদেশে অতিরিক্ত অস্থায়ী কেন্দ্র স্থাপনের মাধ্যমে টিকা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

 


‘প্রথম ডোজের জন্য যে টার্গেট করা হয়েছে তার চেয়ে বেশি হবে আজ, টিকাদান কার্যক্রম সন্ধ্যা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে। জেলা ও উপজেলা পর্যায়ে স্বাস্থ্য কর্মকর্তারা স্থানীয় লোকজনকে উৎসাহিত করতে প্রচারও চালাচ্ছেন। এ কারণে দেশজুড়ে টিকাদান কেন্দ্রগুলোতে উপচে পড়া ভিড়।

 

বিষয়টিকে ইতিবাচক হিসেবেই দেখছেন স্বাস্থ্য অধিদপ্তরের সম্প্রসারিত ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচির (ইপিআই) পরিচালক ও জাতীয় কভিড-১৯ ভ্যাকসিন পরিকল্পনার সদস্য শামসুল হক।

 

পয়লা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ হারুন অর রশিদ  বলেন, ‘টিকা নেওয়ার জন্য জনগণের এই আগ্রহ বজায় থাকলে আমরা আমাদের লক্ষ্যপূরণে দ্রুত পৌঁছে যেতে পারব। আশা করছি, আজ পর্যন্ত পয়লা ইউনিয়নের প্রায়  মানুষকে টিকা নেওয়ার টার্গেট পূরণ হবে।

 

ঘিওর উপজেলা স্বাস্থ্য প: প: কর্মকর্তা ডাঃ হাসিব আহ্সান বলেন, করোনা মহামারি নিয়ন্ত্রণে  ২৬ ফেব্রুয়ারি দেশব্যাপী অনুষ্ঠিত  হচ্ছে  ‘এক দিনে এক কোটি করোনার টিকাদান কার্যক্রম’। পরে দ্বিতীয় ও বুস্টার ডোজ প্রদান কার্যক্রমও জোরদার করা হবে।

 

সকাল থেকেই  ঘিওর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পয়লা  উপ স্বাস্থ্য কেন্দ্রে  করোনার টিকাপ্রত্যাশীদের উপচে পড়া ভিড় ছিল। আজকের  পর থেকে টিকার প্রথম ডোজ দেওয়া হবে না—এমন খবরে মূলত ভিড় বেড়েছে বলে জানান সংশ্লিষ্ট ব্যক্তিরা।

 

Facebook Comments Box

Posted ৩:০৯ অপরাহ্ণ | শনিবার, ২৬ ফেব্রুয়ারি ২০২২

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
এম আজাদ হোসেন প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com