বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

জমি দখলের চেষ্টা ও হয়রানীমূলক মামলার প্রতিবাদে মানববন্ধন

মোঃ শফি আলম মানিকগঞ্জ প্রতিনিধি   |   মঙ্গলবার, ০২ মে ২০২৩ | প্রিন্ট  

জমি দখলের চেষ্টা ও হয়রানীমূলক মামলার প্রতিবাদে মানববন্ধন

 

মানিকগঞ্জে জমি দখলের চেষ্টা ও হয়রানীমূলক মামলার প্রতিবাদে মানববন্ধন করেছেন গ্রামবাসী। মঙ্গলবার  বেলা ১২ টায় দৌলতপুর উপজেলার খলসি ইউনিয়নের ভররা বনগ্রাম এলাকায় অভিযুক্ত ব্যক্তিদের কবল থেকে জমি উদ্ধার ও হয়রানী বন্ধের দাবী জানান তারা।


 

 

মানববন্ধনে উপস্থিত ছিলেন, ভররা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আব্দুর রহমান মল্লিক, খলসি ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়া, ইউপি সদস্য ফজলুল হক, সাবেক ইউপি সদস্য ডাঃ আবদুল মান্নান, শহর আলী, ভররা মকবুল উলুম মাদ্রাসার সম্পাদক এরশাদ আলী, ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি খলিলুর রহমান, যুবলীগ সভাপতি রফিকুল ইসলাম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন. ভররা মৌজায় ৫৮০ দাগে ৩০ শতাংশ জমি দীর্ঘ ১৫০ বৎসর যাবত ভোগদখল করে আসছেন এলাকার জনগন। যা বর্তমানে ভররা মকবুল উলুম কওমিয়া মাদ্রাসা, মসজিদ ও শেখ রাসেল উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে। ঐতিহ্যবাহী পীরপাল জমির এইমাঠে এলাকাবাসী ঈদসহ বিভিন্ন সময়ে শিরনি বিতরণ, কোরবানি, খেলাধূলাসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডের কেন্দ্রস্থল হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। এলাকার এক সময়ের ধনাঢ্য জমিদার হেমচন্দ্র মৈত্র, কুমুদ নাথ চৌধুরী, নবদূর্গা দাস্যা এক বিঘা জমি এলাকার জনসাধারনের জন্য নিস্কও ও নিখারাজি হিসেবে চিরস্থায়ী ভাবে প্রদান করেন। এলাকার জনসাধারনের অজান্তে মানিকগঞ্জের গড়পাড়া এলাকার এলেম মল্লিক, আঃ রাজ্জাক, আঃ কাদের, লিপি বেগম ও  মিনু আক্তার অবৈধভাবে টাকা পয়সা খরচ করে  এস এ রেকর্ড করে নেয়। পরে ভূমি অফিসে অভিযোগ দিলে সরেজমিন তদন্ত করে এলাকার জনসাধারনের পক্ষে ভররা মকবুল উলুম মাদ্রাসার কমিটির সেক্রেটারী আবদুস সামাদকে তত্ত্বাবধায়ক হিসেবে রেখে আর এস খতিয়ান (৫৩) সম্পন্ন হয়। জমির দাবিদার ভোগদখল করতে না পারলেও তারা আদালতে মামলা চালিয়ে যাচ্ছে।

Facebook Comments Box

Posted ১:৪৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ০২ মে ২০২৩

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com