শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঘিওরে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে স্থানীয় সাংবাদিকদের ছবি তুলতে বাধা

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ২৬ মার্চ ২০২৪ | প্রিন্ট  

ঘিওরে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে স্থানীয় সাংবাদিকদের ছবি তুলতে বাধা

মানিকগঞ্জের ঘিওর উপজেলায় মহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে সাংবাদিকদের পেশাগত কাজে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বিরুদ্ধে। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় সাংবাদিকেরা। এ সময় স্বাধীনতা দিবসের অনুষ্ঠানস্থল থেকে ছবি ও ভিডিও ধারনরত সাংবাদিকদের মাইকে ঘোষনা দিয়ে স্থান ত্যাগ করার জন্য ঘোষনা দেন সঞ্চালক।

উপজেলায় কর্মরত সাংবাদিকেরা জানান, ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ঘিওর ডিএন পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে নানা অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন। অনুষ্ঠানে উপজেলা প্রশাসন, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। জাতীয় পতাকা উত্তোলনের পর স্কুল মাঠে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান কুচকাওয়াজ ও প্রদর্শণী করতে থাকে। এসময় সেই দৃশ্য ধারন করতে উপজেলায় কর্মরত সাংবাদিকরা মাঠের এক পাশ থেকে ছবি ও ভিডিও ধারন করতে থাকেন। এর কিছুক্ষণ পরে এক আনসার সদস্য এসে সংবাদকর্মীদের বলেন, আপনারা সরেন। স্যাররা দেখতে পারতেছেন না।


আকষ্মিক এ ঘটনায় সংবাদকর্মীরা হতভম্ব হয়ে যান। এর মিনিট পাঁচেক পরে অনুষ্ঠানের সঞ্চালক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আবুল হোসাইন (কর্তৃপক্ষের নির্দেশ মোতাবেক) মাইকে  ঘোষনা দেন, আপনারা মাঠ থেকে অন্য স্থানে চলে যান।

এরপর অনুষ্ঠানে উপস্থিত থাকা ঘিওর প্রেসক্লাবের সাধারন সম্পাদক রাম প্রসাদ সরকার দীপু, যুগ্ম সাধারন সম্পাদক ইকবাল হোসেন, দৈনিক ইত্তেফাকের শফি আলম, আজকের পত্রিকার আব্দুর রাজ্জাক, মাই টিভির মহসীন খান হীরা, এশিয়ান টিভির আজিজুল মজিদ কাজল, দৈনিক কাল বেলার শরিফুল ইসলাম, আনন্দ টিভির ওবায়দুর রহমান, জবাবদিহির সাইফুল ইসলামসহ আরো বেশ কয়েকজন সংবাদকর্মী অনুষ্ঠানস্থল ত্যাগ করে চলে আসেন।

বীর মুক্তিযোদ্ধা টাইগার লেঅকমান হোসেন বলেন, সাংবাদিকরা জাতীর বিবেক। অনুষ্ঠানে সাংবাদিকরা ছবি তুলবেন- ভিডিও করবেন। এটাই স্বাভাবিক। তাদের সাথে এমন আচরণ করা ঠিক হয় নি।

মানিকগঞ্জ জেলা প্রশাসক রেহেনা আকতার মুঠো ফোনে বলেন, অনুষ্ঠানটি আমাদের সকলের ।  অনুষ্ঠানটি সুন্দর ও স্বার্থক করা আমাদের সকলের দায়িত্ব।  তবে বিষয়টি আমি দেখবো।

 

Facebook Comments Box

Posted ১০:০৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৬ মার্চ ২০২৪

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com