শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঘিওরে বঙ্গবন্ধুর স্মৃতিজড়িত স্থানে পথ সভা

আব্দুর রাজ্জাক, (মানিকগঞ্জ )   |   শুক্রবার, ১৮ মার্চ ২০২২ | প্রিন্ট  

ঘিওরে বঙ্গবন্ধুর স্মৃতিজড়িত স্থানে পথ সভা

মানিকগঞ্জের ঘিওরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি জড়িত স্থানে পথ সভা ও স্মৃতিচারন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার বানিয়াজুরী ইউনিয়নের তরা এলাকায় এ অনুষ্ঠানে জাতির জনকের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন সর্বস্তরের মানুষ।  স্বাধীন বাংলার স্থপতির জন্মদিনে শ্রদ্ধা জানিয়ে এসময় তাঁর এক মিনিট নিরবতা পালন ও দোয়া অনুষ্ঠিত হয়।

 


 

ঘিওর উপজেলা প্রশাসনের আয়োজনে পথ সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: হামিদুর রহমান।

সভায় বঙ্গবন্ধুর স্মৃতিজড়িত এই স্থানের স্মৃতিচারন করে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হাবিবুর রহমান হাবিব, উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আব্দুল আজিজ।

 

এসময় বক্তারা বলেন, ঢাকা আরিচা মহাসড়কের তরা কালীগঙ্গা নদীতে (তৎকালীন ফেরী ঘাট) দিয়ে আগড়তলা ষড়যন্ত্র মামলায় খালাস পেয়ে বঙ্গবন্ধু বাড়ি যাবার সময় নদী পাড়ের প্রাকৃতিক পরিবেশে তিনি মুগ্ধ হয়ে দীর্ঘক্ষণ অবস্থান করেন।  এরপর দেশ স্বাধীনের পর যতবার এই পথে গিয়েছেন, ততবারই জাতির জনক নদী পাড়ে পায়ে হেঁটে বেড়াতেন। তৎকালীন মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল আজিজ কয়েকবার তাঁকে নদী পথে পাড় করে দিয়েছেন।  বঙ্গবন্ধু আসার খবর পেলেই এই এলাকায় জনস্রোত হয়ে যেত।  স্থানীয় এলাকাবাসীর  সাথে কুশল বিনিময় করে তারপর তিনি নদী পাড়ি দিতেন।  এছাাড়ও দলীয় নেতা কর্মীদের সাথে তরা (বর্তমানে ব্রীজের) দক্ষিন পাড়ে সাংগঠনিক আলোচনা ও দিক নির্দেশ দিয়েছেন।

 

এসময় আরো উপস্থিত ছিলেন, ঘিওর থানার ওসি মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইশতিয়াক আহমেদ শামীম, কাজী মাহেলা, সমাজ সেবা কর্মকর্তা আব্দুল মান্নান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম, স্থানীয় বানিয়াজুরী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এস আর আনসারী বিল্টু, সাংষ্কৃতিক ব্যক্তিত্ব জহির রায়হান, ঘিওর প্রেসক্লাব সাধারন সম্পাদক রাম প্রসাদ সরকারসহ বিভিন্ন শেণী পেশার মানুষ।

 

পথ সভা শেষে স্মৃতিবিজড়িত তরা কালীগঙ্গার দক্ষিন পাড়ে বঙ্গবন্ধুর স্মৃতিস্তম্ভ নির্মাণের দাবী জানান এলাকাবাসী।

 

Facebook Comments Box

Posted ৯:৩৫ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৮ মার্চ ২০২২

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com