বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঘিওরে দৃষ্ঠিনন্দন মডেল মসজিদ উদ্ধোধনের অপেক্ষায়

রামপ্রসাদ সরকার দীপু,   |   রবিবার, ১৫ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট  

ঘিওরে দৃষ্ঠিনন্দন মডেল মসজিদ উদ্ধোধনের অপেক্ষায়

মানিকগঞ্জের ঘিওর উপজেলা চত্বরে নির্মান করা হয়েছে অত্যাধুনিক দৃষ্টিনন্দন মডেল মসজিদ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশে এক  যোগে ১৬ জানুয়ারি সোমবার মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র গুলো উদ্ধোধন করবেন বলে জানিয়েছেন তদারকি প্রতিষ্ঠান গনপূর্ত অধিদপ্তর। প্রায় ১৫ কোটি টাকা ব্যয়ে ৩ তল বিশিষ্ট এই মসজিদের নির্মান কাজ শেষ হয়েছে।

জানা গেছে, ২০১৮ সালে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনের উদ্যোগ নেয় সরকার। এর আওতায় ঘিওরে মডেল মসজিদ স্থাপনের সিদ্ধান্ত হয়। উপজেলা চত্বরে নির্মিত হয় ১৭০ ফুট লম্বা ও ১১০ ফুট প্রস্থ তয় তলা বিশিষ্ঠ মডেল মসজিদ। এতে থাকছে আধুনিক সব ধরনের সুযোগ সুবিধাসহ ইসলামিক সাংস্কৃতিক কমপ্লেক্স পাঠাগার, গবেষনা কেন্দ্র, পবিত্র কোরআন হাফেজ বিভাগ, শিশুশিক্ষা, অতিথি শালা, পর্যটকদের আবাসন, মৃতদেহ গোসলের ব্যবস্থা, হজ্বযাত্রীদের নৃবন্ধন ও প্রশিক্ষণ ইমামদের প্রশিক্ষণ গণশিক্ষা কেন্দ্রসহ পূর্ণাঙ্গ কমপ্লেক্স। ২য় তলায় মূল নামাজ কক্ষ,কনফারেন্সরুম, ওজুখানা, টয়লেট, প্রসাবখানা ও উপ-পরিচালকের কক্ষ। ৩য় তলায় মসজিদ কমপ্লেক্স ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, লাশ দাফনের প্রস্তুতি কক্ষ, পুরুষ ও মহিলাদের পৃথক পৃথক নামাজ আদায়ের কক্ষ, ইসলামিক সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনার কক্ষ, পাঠাগার , সাধারন কর্মচারীদের কক্ষ ও অফিস কক্ষ থাকবে। এ ছাড়া মেহেরার সিঁড়ি  ও একটি সুইচ্চ দৃষ্ঠি নন্দন মিনার রয়েছে।


প্রায় ৯ শতাধিক মুসল্লী এক সাথে নামাজ আদায় করতে পারবেন। ইসলামিক ফাউন্ডেশনে উদ্যোগে বাস্তবায়ন  হবে মডেল মসজিদের সকল প্রকার কার্যক্রম।

মানিকগঞ্জ -১ আসনের সংসদ সদস্য ও জাতীয় ক্রিকেট বোর্ডের পরিচালক আলহাজ্ব এ এম নাঈমুর রহমান দুর্জয় জানান, ২০১৯ সালের ১২ ডিসেম্বর মডেল মসজিদের ভিত্তিপ্রস্থর স্থাপন করা হয়। দুষ্টিনন্দন এই মডেল মসজিদের   সকল প্রকার কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশের মসজিদগুলো এক সাথে উদ্ধোধন করবেন।

 

Facebook Comments Box

Posted ৩:৪৪ অপরাহ্ণ | রবিবার, ১৫ জানুয়ারি ২০২৩

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com