মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঘিওরে ইছামতী নদীর ভাঙ্গন রোধে ফেলা হচ্ছে জিওব্যাগ

ঘিওর ( মানিকগঞ্জ) প্রতিনিধি   |   শুক্রবার, ০৯ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট  

ঘিওরে ইছামতী নদীর ভাঙ্গন রোধে ফেলা হচ্ছে জিওব্যাগ

মানিকগঞ্জের ঘিওরে ইছামতী নদীর ভাঙ্গনের কবল থেকে উপজেলা সদরের দুইশত বছরের ঐতিহ্যবাহী গরু হাটকে রক্ষার জন্য জিও ব্যাগ ফেলা হচ্ছে। জরুরি ভিত্তিত্বে জিও ব্যাগ ফেলার ব্যবস্থা করেছেন মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দুর্জয়।

বুধবার এবং বৃহস্পতিবার সকাল থেকে পুরোদমে মানিকগঞ্জ পানি উন্নয়ন বোর্ড এই ভাঙ্গন কবলিত এলাকায় ৬টি গ্রামসহ গরু হাটায় প্রায় ২২ হাজার জিও ব্যাগ ফেলার কাজ শুরু করেছেন।


 

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুর রহামন বলেন, উপজেলার সম্ভাব্য ভাঙন কবলিত এলাকার নাম উলে­খ করে জুন ও আগস্ট মাসে পানি উন্নয়ন বোর্ড বরাবর আবেদন করি। এরপর স্থানীয় এমপি মহোদয়ের ঐকান্তিক প্রচেষ্টায় রসুলপুর, কুস্তা বন্দর, ঘিওর গরু হাট এলাকায় পানি উন্নয়ন বোর্ড জিও ব্যাগ ফেলার কাজ শুরু করেছে। কাজগুলো শেষ হলে ভাঙন থেকে সংশ্লিষ্ট এলাকাসম‚রক্ষা পাবে। ভাঙন রোধের কাজ আমিসহ পিআই ও উপজেলা প্রকৌশলী সার্বক্ষণিক তদারকিতে রেখেছি।

 

জানা গছে, গত এক সপ্তাহের ভাঙ্গনে অর্ধশত বাড়িঘর এবং ঘিওর গরু হাটার ৮০ ভাগ জমি বিলিন হয়ে যায়। এ ছাড়া কুস্তা, রামকান্তপুর, রসুলপুর এবং গোলাপনগরের কোটি টাকা ব্যয়ে নির্মিত রাস্তা, ২টি ব্রীজসহ বহু বাড়ি, ঘর শিক্ষা প্রতিষ্ঠান হুমকির মধ্যে রয়েছে। ভাঙ্গন কবলিত এলাকার লোকজন আত্মীয় স্বজনের বাড়িতে আশ্রয় নিচ্ছে। আতংকে রয়েছে এলাকার বহু লোকজন।

 

Facebook Comments Box

Posted ৮:৩৫ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৯ সেপ্টেম্বর ২০২২

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com