মঙ্গলবার ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ক্ষুধার যন্ত্রণায় মোবাইল চুরি, রোদে বেঁধে পথশিশুকে নির্যাতন

মোঃ সফি আলম মানিকগঞ্জ প্রতিনিধি   |   বৃহস্পতিবার, ১৩ জুলাই ২০২৩ | প্রিন্ট  

ক্ষুধার যন্ত্রণায় মোবাইল চুরি, রোদে বেঁধে পথশিশুকে নির্যাতন

 

মানিকগঞ্জে মোবাইল চুরির অপরাধে লিটন মিয়া (১২) নামের এক পথশিশুকে মারধর করার পর রোদে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে স্থানীয় শ্রমিকদের বিরুদ্ধে।


বুধবার বিকেলে সদর উপজেলার ঢাকা আরিচা মহাসড়কের মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকার মানড়া সেতুর পাশে এ ঘটনা ঘটে।

নির্যাতনের শিকার লিটন মিয়া ঘিওরের বানিয়াজুরী এলাকায় থাকে। সে বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে পূরাতন বোতল সংগ্রহ করে।

পথশিশু লিটন মিয়া জানায়, কেউ খাবার না দেওয়ায় ক্ষুধার যন্ত্রণায় মোবাইল চুরি করি। কারন মোবাইল বিক্রি করে খাবার কিনে খাবো। কিন্তু চুরি করে পালানোর সময় কাজের মানুষ (শ্রমিক) তাকে ধরে ফেলে এবং বেশ কয়েকজন চড়-থাপ্পর দিয়ে বাঁশের খুটির সাথে হাত-পাঁ বেঁধে রোদে দাড় করিয়ে রাখে। কয়েকঘন্টা রোদে দাড় করিয়ে রাখার পর কান্নাকাটি করায় ছেড়ে দেয়। বাবা-মা না থাকায় পূরাতন বোতল সংগ্রহ করি এবং সেগুলো বিক্রি করে জীবন চালাই।

নির্মানাধীন প্রকল্প আবিদ মুনছুর কনস্ট্রাকশনের শ্রমিক বাবু মিয়া জানান, শ্রমিকদের থাকার ঘরের ভিতর থেকে একটি মোবাইল ফোন চুরি করে পালিয়ে যাওয়ার সময় শিশু লিটনকে আটক করা হয়। এর পর লিটনকে চড়-থাপ্পর দিয়ে চুরি অপরাধে রোদে বেঁধে রাখা হয়। যাতে আর কোন দিন চুরি করতে সাহস না পায়, ভবিষ্যতের জন্য শিক্ষা পায়।

আবিদ মুনছুর কনস্ট্রাকশনের সাইড ইঞ্জিনিয়ার তৌহিদুর রহমান জানান,এর আগেও ওই শিশু শ্রমিকদের টাকা-পয়সা চুরি করেছে। তখন তাকে বকাঝকা ও হুমকি-ধামকি দিয়ে শাসন করা হয়েছিল। একারনে মোবাইল চুরির ঘটনায় তাকে চড় থাপ্পর দিয়ে রোদে বেঁধে রেখেছিল শ্রমিকরা। কারন শিশুর পিতা-মাতা ও বাড়িঘরের পরিচয় না থাকায় তাকে এই শাস্তি দেওয়া হয়েছে। পরিচয় বা অভিভাবক থাকলে তাদের ডেকে বিচার করা হতো বা পুলিশের হাতে তুলে দেওয়া হতো।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার জানান, খবর পেয়ে পুলিশ যাওয়ার আগেই শিশুকে ছেড়ে দেওয়া হয়েছে এবং শিশুকে নির্যাতনের ঘটনায় জড়িতদের ডেকে জিজ্ঞাসাবাদ করা হবে বলেও ওসি জানান।

Facebook Comments Box

Posted ৮:২৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৩ জুলাই ২০২৩

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com