বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কলাপাড়ায় আকস্মিক কালবৈশাখী ঝড়ে মাদ্রাসা সহ ১০টি বসত ঘর বিধ্বস্ত

এসএম আলমগীর হোসেন পটুয়াখালী প্রতিনিধি   |   মঙ্গলবার, ১৬ মে ২০২৩ | প্রিন্ট  

কলাপাড়ায় আকস্মিক কালবৈশাখী ঝড়ে মাদ্রাসা সহ ১০টি বসত ঘর বিধ্বস্ত

 

এস এম আলমগীর হোসেন, পটুয়াখালীঃ পটুয়াখালীর কলাপাড়ায় আকস্মিক কালবৈশাখী ঝড়েএকটি মাদ্রাসা সহ ১০টি বসতঘর পুরোপুরি বিধ্বস্ত হয়েছে। এছাড়া আরও  ৬টি ঘর আংশিক ক্ষতিগ্রস্থ হয়। এসময় বেশ কিছু গাছপালা উপড়ে পড়ে। ছিড়ে যায় টাওয়ার থেকে ৩৩ কেভি লাইনের মুল তার। ফলে সাময়িকভাবে  বিচ্ছিন্ন হয়ে পড়ে বিদুৎ ব্যাবস্থা। সোমবার রাত ৯ টার দিকে উপজেলার বালিয়াতলী ইউনিয়নের লেবুপাড়া গ্রামে ও নীলগঞ্জ ইউনিয়নের লস্করপুর গ্রামে এ ঘটনা ঘটে। বর্তমানে মাদ্রাসা সহ ক্ষতিগ্রস্থ ওইসব পরিবারের সদস্যরা খোলা আকাশের নিচে বসবাস করছে।


 

স্থানীয় সূত্রে জানা যায়, আকস্মিক কালবৈশাখী ঝড়ে আমতলীপাড়া জয়নাল আবেদীন বহুমুখী নুরানী কওমি মাদ্রাসা লন্ডবন্ড হয়ে গেছে।

এছাড়া লেবুপাড়া গ্রামের মিন্টু তালুকদারের বসতবাড়ির চাল উড়িয়ে তছনছ হয়, এত আংশিক ক্ষতিগ্রস্থ হয়, এবং একই গ্রামের আব্দুল রশিদ এর বসতঘর পুরোপুরি বিধ্বস্ত হয়েছে।

 

নীলগঞ্জ ইউনিয়নের বেড়িবাঁধের বাইরে বসবাসকারী সত্তার মোল্লার বসতঘর, নেছার ফকিরের বসতঘর, সোবহান মোল্লার বসতঘর ও শহীদ মোল্লার বসতঘর পুরোপুরি বিধ্বস্ত হয়। এছাড়া এসময় অন্তত আরও ৬ টি বসতর ঘর আংশিক ক্ষতিগ্রস্থ হয়।

 

বালিয়াতলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবিএম হুমায়ূন কবির ও নীলগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাবুল মিয়া জানান, বিষয়টি উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে। ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরী করে আর্থিক সহায়তা প্রদান করা হবে।

Facebook Comments Box

Posted ৭:০৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৬ মে ২০২৩

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com