সোমবার ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কলাপাড়ায় ঘরবাড়ি ভাংচুর ও গাছপালা কর্তন সহ জমি দখলের অভিযোগ

এস এম আলমগীর হোসেন পটুয়াখালী প্রতিনিধি   |   শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট  

কলাপাড়ায় ঘরবাড়ি ভাংচুর ও গাছপালা কর্তন সহ জমি দখলের অভিযোগ

পটুয়াখালীর কলাপাড়ার উপজেলার চাকামইয়া ইউনিয়নের নিশানবাড়িয়া গ্রামে আদালতের মামলা উপেক্ষা করে বসতবাড়ি ভাংচুর, গাছপালা কর্তন সহ জমি দখলের পায়তারা অভিযোগ করেছে মোঃ নসু হাওলাদার।

 


বৃহস্পতিবার উপজেলার চাকামইয়া ইউনিয়নের নিশানবাড়িয়া গ্রাম এ ঘটনা ঘটে।

 

এ ঘটনায় কলাপাড়ায় থানায় নসু হাওলাদার বাদী হয়ে মোঃ কাঞ্চন আলী হাওলাদার (৭৫), পিতা- মৃত মজিদ  হাওলাদার, মোঃ আনছার হাওলার ( ৪৫ ), পিতা- মোঃ কাঞ্চন আলী হাওলাদার, মোসাঃ ফাতেমা বেগম (৩৫),  মোসাঃ ফরিদা বেগম, মোসাঃ কুলসুম বেগম(৩০), মোসাঃ শাহানাজ বেগম (২০), সর্ব পিতা-কাঞ্চন আলী হাওলাদার,  মোঃ জহিরুল ইসলাম (৩৫), পিতা- অজ্ঞাত সর্ব সাং- চুঙ্গাপাশা, ৬ নং ওয়ার্ড, সাতজনের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন।

 

অভিযোগসুত্রে জানা যায়, অভিযোগকারী নিশানবাড়িয়া মৌজার জেএলনং -০৩, আরএস খতিয়ান নং ১৯০ তথা এস,এ ১৯ ও ২৩৬নং খতিয়ানের বিভিন্ন দাগের মোট ২.৬৭৩৬ একর রেকর্ডির সম্পত্তি যাহা দীর্ঘদিন যাবৎ শান্তিপূর্ণভাবে ভোগ দখলে নিয়োজিত রয়েছে। বিবাদীরা তাহাদের গায়ের জোরে উক্ত সম্পত্তি ভোগ দখল করার জন্য পায়তারা করে আসছে। উক্ত জমি নিয়া বিবাদীদের সাথে বিজ্ঞ মোকাম কলাপাড়া সিনিয়র সহকারী জজ আদালত, পটুয়াখালীতে একটি মামলা চলমান আছে যা মামলা নং- ২৬/২০২৩। বাদীপক্ষের তফসীল ভূমিতে যাহাতে বিবাদীপক্ষ কোনরূপ বসত বাড়ি নির্মাণ করতে না পারে, বিবাদীপক্ষ অথচ রেকর্ড দ্বারা তফসিল ভূমি অন্যত্র হস্তান্তর করতে না পারে, সর্বোপরি বাদীপক্ষের শান্তিপূর্ণ ভোগদখলে কোনরূপ বিঘ্ন সৃষ্টি করতে না পারে এবং বিবাদীপক্ষ মামলা নিস্পত্তি না হওয়া পর্যন্ত প্রথমে অন্তর্বর্তীকালীন এবং শুনানী অন্তে বিজ্ঞ আদালত হইতে এক অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ হয়। ঘটনার দিন ২২- ০২-২০২৩. বিকাল অনুমান ৫ টায় বিবাদীরা তাদের লোকজন সহ বাদীর বাড়িতে আসে ভেকু দিয়ে মাটি কাটার চেষ্টা করে। পরবর্তীতে বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় বিবাদীরা তাহাদের লোক নিয়ে বাদীর থাকা বিভিন্ন প্রজাতির গাছপালা কাটিতে থাকে এবং ঘর পিটাইয়া সর্বমোট অনুমান চল্লিশ হাজার টাকা ক্ষতি করে। স্থানীয় লোকজন ডাক দিলে বিবাদীদের বাঁধা প্রদান করলে বিবাদীরা খুন করে জমি ভোগ করবে এ বলে হুমকি প্রদান করে।

 

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মোঃ জসীম জানান, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments Box

Posted ৯:৫৪ অপরাহ্ণ | শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৩

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com