শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কমল হত্যা মামলায় ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ড

মানিকগঞ্জ প্রতিনিধি   |   রবিবার, ১৯ মার্চ ২০২৩ | প্রিন্ট  

কমল হত্যা মামলায় ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ড

 

মানিকগঞ্জের সিংগাইরে ব্যবসায়ী সাইফুল ইসলাম কমল হত্যা মামলায় শিমুল আহমেদ (৪৫) নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত।একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড  প্রদান করা হয়েছে।


রোববার দুপুরে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারিক আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন আসামীর উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

নিহত খন্দকার সাইফুল ইসলাম কমল মানিকগঞ্জের সিংগাইরের কাশিমপুর এলাকার খন্দকার রেজাউল ইসলামের ছেলে।

দন্ডিত শিমুল আহমেদ ঢাকার ধামরাইয়ের ইশাননগর এলাকার মোস্তাফিজুর রহমানের ছেলে। তিনি জমি বেচাকেনার ব্যবসা করতেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি মথুরনাথ সরকার এসব তথ্য নিশ্চিত করেছেন।

অভিযোগপত্রে জানা যায়, জমি বেচাকেনা বিরোধের জেরে ২০১৪ সালের ১৬ এপ্রিল ব্যাবসায়ী খন্দকার সাইফুল ইসলাম কমলকে পিটিয়ে ও শ্বাসরোধে হত্যা করে শিমুল আহমেদ। এরপর শিমুল আহমেদ নিহতের পরিবারকে জানান সাইফুল ইসলাম কমল মোটরসাইকেল দুর্ঘটনায় মারা গেছে। পরে ঘটনায় চারদিন পর ২০ এপ্রিল নিহতের বাবা বাদি হয়ে রিমন মিয়া, ফয়েজ আহমেদ, শিমুল আহমেদ, সুজন মিয়া, ওমর ফারুক ও আব্দুস সালামকে আসামী করে সিংগাইর থানায় অভিযোগ করেন এবং পুলিশ অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। বেশকিছুন কারাভোগের পর জামিনে বের হয় আসামীরা।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) কাজী আব্দুল আওয়াল তদন্ত শেষে ২০১৫ সালের ১লা সেপ্টেম্বর রিমন মিয়া, ফয়েজ আহমেদ, শিমুল আহমেদ, সুজন মিয়া, ওমর ফারুক ও আব্দুস সালামকে অভিযুক্ত করে আদালতে চার্শিট দাখির করেন। মামলায় উভয় পক্ষের যুক্তি-তর্ক শেষে শিমুল আহমেদ হত্যা কান্ডের সাথে জড়িত হওয়ায় বিজ্ঞ আদালতের অভিযুক্ত শিমুল আহমেদকে যাবজ্জীবন কারাদন্ড একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড  প্রদান করেন। মামলায় জড়িত না থাকায় বাকি আসামীদের খালাস প্রদান করা হয়।

রায়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি মথুরনাথ সরকার সন্তোষ প্রকাশ করেছেন। তবে আসামী পক্ষের আইনজীবী কেএম কায়সার ও সাইফুদ্দিন আহমেদ ফিরোজ উচ্চ আদালতে আপিলের কথা জানিয়েছেন।

Facebook Comments Box

Posted ৭:০২ অপরাহ্ণ | রবিবার, ১৯ মার্চ ২০২৩

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
এম আজাদ হোসেন প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com