মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

অগ্নিকাণ্ডে গোয়ালঘরসহ দুটি কক্ষ ভূস্মিভূত,তিন গরুর মৃত্যু,পাঁচ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

মেহেদী হাসান,ফুলবাড়ী (‌দিনাজপুর) প্র‌তি‌নি‌ধি:   |   রবিবার, ১২ মার্চ ২০২৩ | প্রিন্ট  

অগ্নিকাণ্ডে গোয়ালঘরসহ দুটি কক্ষ ভূস্মিভূত,তিন গরুর মৃত্যু,পাঁচ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

 

দিনাজপুরের ফুলবাড়ীতে রান্নাঘরের আগুন থেকে বাড়ির দুইটি কক্ষসহ গোয়াল ঘর  ভূস্মিভূত হয়ে


তিনটি উন্নত জাতের গরুর মৃত্যু ও দুটি দগ্ধ হয়েছে।

শনিবার সন্ধ্যা পৌনে ৬টায় উপজেলার দৌলতপুর ইউনিয়নের গড়পিংলাই গ্রামের মৃত নসির উদ্দিনের ছেলে কৃষক নজমুল হকের বাড়িতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ওয়াসিকুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শফিউল ইসলাম, খয়েরবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক প্রমুখ।

প্রতিবেশিরা জানায়, হঠাৎ নজমুল হকের বাড়ী থেকে প্রচণ্ড ধোঁয়া বের হওয়াসহ গরুর চিৎকারের শব্দ পাওয়া যায়। পরে তারা ছুঁটে গিয়ে দেখেন দুটি কক্ষসহ গোয়াল ঘরে আগুন জ্বলছে। এসময় গ্রামবাসীরা মিলে আগুন নেভানোর চেষ্টা করেন  আগুন নিয়ন্ত্রণে এলেও ততখনে দুটিকক্ষসহ গোয়াল ঘরে থাকা উন্নতজাতের তিনটি গরুর মৃত্যু হয় এবং দুইটি দগ্ধ গরু উদ্ধার করেন।

কৃষক নজমুল হক জানান, ঘটনার সময় বাড়িতে কেউ ছিল না। বাড়ীতে একটি বাচ্চা ঘুমিয়ে ছিল। আমি গিয়েছিলাম আত্মীয়র বাড়িতে আর বাড়ির অন্যান্য ব্যক্তিরা কাজে মাঠে গিয়েছিল। গ্রামবাসির খবরে মাঠে থাকা পরিবারের সদস্যরা ছুটে আসেন বাড়িতে। খবর পেয়ে আমিও ফিরে আসি।ধারনা করা হচ্ছে সম্ভবত রান্না ঘরের আগুন থেকেই এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। অল্পের জন্য বাচ্চাটি প্রাণে বাচে। এই অগ্নিকাণ্ডে বাড়ির দুইটি কক্ষসহ গোয়াল ঘর পুড়ে যায় এবং এতে তিনটি উন্নতজাতের গরু মারা যায়। এরমধ্যে দুইটি গাভীন গরু ছিল আর একটি ছোট। আরো দুটো গরু দগ্ধ হয়েছে। অগ্নিকাণ্ডে গরুসহ প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

খয়েরবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক বলেন, এটি আমার ইউনিয়ন পরিষদের মধ্যে না। আমি ওই সড়ক দিয়ে বাড়ির পথে যাওয়ার সময় অগ্নিকাণ্ডের চিত্র দেখে থেমে যাই। পরে দেখি সেখানে তিনটি গরুর মৃত্যুসহ ক্ষয়ক্ষতি হয়েছে। পরে ইউএনওকে খবর দেওয়া হলে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ওয়াসিকুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা করেছি। ঘটনায় ক্ষতির পরিমাণ নির্ধারণের কাজ চলছে। ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণের আশ্বাস দেয়া হয়েছে।

Facebook Comments Box

Posted ৯:১৮ পূর্বাহ্ণ | রবিবার, ১২ মার্চ ২০২৩

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com