সোমবার ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সালথায় প্রতিবন্ধীর মাথা গোঁজার শেষ ঠাঁইটুকু চোখের সামনেই পুড়ে ছাই

আজিজুর রহমান, ফরিদপুর প্রতিনিধিঃ   |   সোমবার, ১৩ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট  

সালথায় প্রতিবন্ধীর মাথা গোঁজার শেষ ঠাঁইটুকু চোখের সামনেই  পুড়ে ছাই

 

 


ফরিদপুরের সালথা উপজেলার ভাওয়াল ইউনিয়নের ভাওয়াল পূর্বপাড়া হত দরিদ্র প্রতিবন্ধী মোঃ জালাল শেখের বসতবাড়ি আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। মাথা গোঁজার শেষ ঠাঁইটুকু চোখের সামনে নিমিষে পুড়ে ছাই হয়ে যাওয়ায় অসহায় হয়ে পরেছেন তিনি। জালাল শেখ ওই গ্রামের মৃত হিরু শেখের ছেলে।

 

স্থানীয়রা জানান,সোমবার (১৩ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে পাটকাঠির পালা থেকে আগুন লেগে মুহুর্তেই পুড়ে ছাই হয়ে যায় ছোট্ট ঘরটি। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

 

জালালের বড় ভাই বিল্লাল শেখ জানান, আমরা বাড়িতে কেউ ছিলাম না, হঠাৎ করে জালালের ঘরের পিছনে থাকা পাটকাঠির পালা থেকে আগুণের সূত্রপাত হয়ে দ্রুত পাশের বসত ঘরে ছড়িয়ে পড়ে। সেই আগুন বসতঘরে লেগে যায়। আগুনে সব জিনিসপত্র পুড়ে ছাই হয়ে যায়। একটি ঘরে আগুন দেখতে পেয়ে প্রতিবেশীরা আগুন নেভানোর চেষ্টা করে। পরে মুহূর্তেই আগুন পাশের ২টি ঘরে ছড়িয়ে পড়ে।

তিনি আরও বলেন,  স্থানীয়রা ও ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নেভাতে নেভাতেই পুরো ঘরটি ভস্মীভূত হয়ে যায়।

 

স্থানীয়রা বলেন, জালাল শেখ প্রতিবন্ধী  খুবই গরীব। থাকার মতো একটি ঘরই ছিল তার। আগুনে পুড়ে গেছে। দরিদ্র পরিবারটির পাশে দাঁড়ানো উচিত সকলের।

 

জালাল শেখ বলেন, আমার এই ঘরটি নির্মান করতে অনেকেই সাহায্য করেছিলেন। আর্থিক ভাবে খুবই অসহায়। ভ্যান চালিয়ে জীবন-যাপন করি। ঘরটি পুড়ে যাওয়ায় নিঃস্ব হয়ে গেছি।

 

সালথা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার  মোঃ রাজ্জাক হোসেন জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে বসতবাড়ির আগুন নিয়ন্ত্রণে আনে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ পাটকাঠি পালায় সিগারেটের আগুন থেকে লেগেছে বলে ধারণা করা হচ্ছে। তবে ক্ষতির পরিমাণ জানা যায়নি বলে জানান ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা।

Facebook Comments Box

Posted ১:৫৬ অপরাহ্ণ | সোমবার, ১৩ ফেব্রুয়ারি ২০২৩

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com