শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

মানিকগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি নিরঙ্কুশ জয়

ডেস্ক রিপোর্ট   |   সোমবার, ২৮ ফেব্রুয়ারি ২০২২ | প্রিন্ট  

মানিকগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি নিরঙ্কুশ জয়

মানিকগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম প্যানেল নিরঙ্কুশ জয় পেয়েছে। নির্বাচনে ১৫টি পদের মধ্যে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১৩টিতেই জয়ী হয়েছেন এই প্যানেলের প্রার্থীরা। সহসাধারণ সম্পাদক ও সদস্য পদের একটিতে জয় পেয়েছে আওয়ামী লীগ-সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল।

গতকাল রোববার জেলা আইনজীবী সমিতির ১ নম্বর ভবনে নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। আজ সোমবার সকাল সাড়ে সাতটার দিকে প্রধান নির্বাচন কর্মকর্তা ফলাফল ঘোষণা করেন।


বিএনপি-সমর্থিত প্যানেলের জয়ী প্রার্থীরা হলেন সভাপতি পদে জামিলুর রশিদ খান, সহসভাপতি পদে হেলাল উদ্দিন আহম্মেদ, সাধারণ সম্পাদক পদে এ এফ এম নূরতাজ আলম, অর্থবিষয়ক সম্পাদক পদে মো. রেজাউল করিম, পাঠাগার সম্পাদক পদে মোহাম্মদ ফারুক মোল্লা, ক্রীড়া সম্পাদক পদে মো. সালেহ আকরাম, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে শাহনাজ পারভীন, হিসাব নিরীক্ষক পদে মোহাম্মদ আনোয়ার হোসেন ও মো. জামাল উদ্দিন এবং সদস্য পদে মো. সোহেল রানা, মো. জুয়েলুর রহমান, ইমরান আরেফিন ও মো. জহিরুল ইসলাম।

আওয়ামী লীগ-সমর্থিত প্যানেলের বিজয়ী দুই প্রার্থী হলেন সহসাধারণ সম্পাদক পদে মো. শহীদুল্লাহ ও সদস্য পদে রানা আহম্মেদ।

জেলা আইনজীবী সমিতি সূত্রে জানা গেছে, গতকাল বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সমিতির ১ নম্বর ভবনে বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এবারের নির্বাচনে মোট ভোটার ছিলেন ৫৯৩ জন, যাঁদের মধ্যে ৫৬৯ জন ভোটাধিকার প্রয়োগ করেন। সারা রাত চলে ভোট গণনা।

নির্বাচনে জেলা বারের প্রবীণ আইনজীবী মোহাম্মদ আজিজ উল্লাহ প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন। এ ছাড়া আইনজীবী আবদুর রাজ্জাক ও আইনজীবী মতিউর রহমান নির্বাচন কমিশনারের দায়িত্বে ছিলেন।

প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ আজিজ উল্লাহ বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বিজয়ীরা আগামী এক বছরের জন্য জেলা আইনজীবী সমিতির দায়িত্ব পালন করবেন।

এ বিষয়ে  জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম বলেন, ‘ক্ষমতাসীম দল হিসেবে আমাদের নিরঙ্কুশ জয় হবার কথা। কিন্তু প্যানেলে যোগ্য প্রার্থীর অভাব ছিল এর জন্যই এমনটা হয়েছে। তবে এই হার আমাদের শিক্ষা, আমাদের নেতাকর্মীদের জন্য শিক্ষা। পরবর্তীতে আমরা এই থেকে উত্তরণ হতে পারব। নির্বাচন সুষ্ঠু হয়েছে। আমরা বিজয়ীদের অভিনন্দন জানাই।’

Facebook Comments Box

Posted ৫:০৭ অপরাহ্ণ | সোমবার, ২৮ ফেব্রুয়ারি ২০২২

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com