শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

মানিকগঞ্জে মাদ্রাসা ছাত্র হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড

ডেস্ক রিপোর্ট   |   বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারি ২০২২ | প্রিন্ট  

মানিকগঞ্জে মাদ্রাসা ছাত্র হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড

মানিকগঞ্জ প্রতিনিধি:

মানিকগঞ্জ সদর উপজেলার আটিগ্রাম ইউনিয়নের বার্তা গ্রামে মাদ্রাসা ছাত্র শরিফুল ইসলাম (১৯) কে হত্যার দায়ে সেলিম হোসেন নামের এক ব্যক্তিকে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছে বিচারক। একই সঙ্গে ১০ হাজার টাকা অর্থদণ্ড করেন আদালতের বিচারক।


 

বৃহস্পতিবার বিকেল পৌণে ৪ টার দিকে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উতপল ভট্টাচার্য্য আসামী সেলিম হোসেন ও নাজমা বেগমের উপস্থিতিতে এই রায় দেন।

 

মামলার সংক্ষিপ্ত বিবরনে জানা যায়, ২০১০ সালের ১২ ডিসেম্বর বিকেলে পূর্ব শত্রুতার জের ধরে আসামীরা দাখিল পরীক্ষার্থী শরিফুল ইসলামকে ডেগার দিয়ে পার দিয়ে গুরুতরভাবে জখম করে। পরে আটিগ্রাম ইউনিয়নের মাদবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিম পার্শ্ব থেকে স্থানীয়রা আহত শরিফুলকে উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

এই ঘটনায় সেলিমসহ মোট ১৩ জনকে আসামী করে শরিফুলের বড় ভাই শফিকুল ইসলাম বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তে ৯ আসামীকে অব্যাহতি দিয়ে তদন্ত প্রতিবেদন দাখিল করেন কর্মকর্তা।

 

বাকী চার জন আসামীর মধ্যে রায়ের আগেই মারা যায় ২ নাম্বার আসামী রহিজ উদ্দিন। আর মামলার শুরু থেকেই পলাতক রয়েছে ৩ নাম্বার আসামী রাজু হোসেন। আদালতের বিচারক তাকে এক বছরের কারাদণ্ড দেন। মামলার আরেক আসামী নাজমা বেগমের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় তাকে বেকসুর খালাস প্রদানের রায় দেন বিচারক।

 

মামলায় মোট ১৯ জন সাক্ষীর মধ্যে ১১ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদাণ করেন।

 

আসামীপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো ও অ্যাডভোকেট শহিদুল ইসলাম। আর রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন এপিপি অ্যাডভোকেট মথুর নাথ সরকার।

 

 

 

Facebook Comments Box

Posted ৭:১৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারি ২০২২

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
এম আজাদ হোসেন প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com