বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

পঞ্চগড়ে আগুনে কেড়ে নিলো জলিলের স্বপ্ন

মনজু হোসেন, পঞ্চগড় প্রতিনিধি   |   মঙ্গলবার, ০৭ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

পঞ্চগড়ে আগুনে কেড়ে নিলো জলিলের স্বপ্ন

পঞ্চগড় সদর উপজেলার ১নং অমর খানা ইউনিয়নের ঠুটাপাখুরী গ্রামে আব্দুল জলিলের আগুনে কেড়ে নিলো সে স্বপ্ন বিভিন্ন সমিতি থেকে লোন নিয়ে কিনেছিলেন গরু ছাগল। ভোর রাতে  গরু,ছাগল, পাশাপাশি ঘরে রাখা মরিচ ধান সহ ঘরে রাখা যাবতীয় সরঞ্জামাদি  পুড়ে ছাই হয়ে যায়। এতে আনুমানিক ৭ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হয়।

মঙ্গলবার ভোর রাতে (০৭/০৯/২০২১) পঞ্চগড় সদর উপজেলার ১নং অমর খানা ইউনিয়নের ঠুটাপাখুরী গ্রামে এই ঘটনা ঘটেছে।


ক্ষতিগ্রস্ত কৃষক জলিল জানান, তিনি বিভিন্ন সমিতি থেকে লোন নিয়ে গরু ছাগল কিনেছিলাম এবং মরিচ করেছিলাম সব কিছুই পুরে ছাই হয়ে গেছে।ভোররাতে হঠাৎ বিকট শব্দে ঘুম ভাঙে তাদের। এসময় তিনি  ঘরে আগুন দেখতে পান। তার চিৎকারে পরিবারের অন্য সদস্য ছাড়াও স্থানীয়রা এসে আগুন নেভানোর চেষ্টা করে, এতক্ষণে আগুনে পুরে সব কিছুই ছাই হয়ে যায়। মঙ্গলবার ভোর রাতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পরে এলাকাবাসীরা আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ফায়ার সার্ভিসের সদস্যদের রাস্তা ভাল না থাকায় গাড়ি নিয়ে ঘটনাস্থলে পৌছাতে বিলম্ব হয়। আগুন নিয়ন্ত্রণে আসে কিন্তু এর আগেই বাড়ির ঘরগুলো পুড়ে যায়। পরে ঘটনাস্থল পরিদর্শন করেন ফায়ার সার্ভিসের ২টি ইউনিট।

পঞ্চগড় ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা তুষার কিন্তি রায়, জানান, তাৎক্ষনিক ভাবে আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে নিরূপণ করা যাবে। তবে স্থানীয়রা ধারনা করছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে।১নং অমর খানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.নুরুজজ্জামান নুরু জানান, ভয়াবহ এ আগুনে পুড়ে ২টি ঘরসহ, মরিচ,গম, ধান এবং ৪ টি ছাগল মধ্যে দুই টি গরু মারা যায়।। এ অগ্নিকান্ডে আনুমানিক প্রায় ৭ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।

ক্ষতিগ্রস্থ জলিল বলেন, আমাদের পরিবার গুলোর সদস্যেদের পড়নের কাপড় ছাড়া সব কিছুই পুড়ে ছাই হয়ে গেছে।এখন স্বপ্নও শেষ, আবার ঋণও টানতে হবে। কীভাবে এই পরিস্থিতি থেকে বাঁচবেন তা বুঝতে পারছেন না উপজেলা নিবার্হী অফিসার মোঃ আরিফ হোসেন, জানান, অগ্নিকান্ডের খবর পেয়েছি। ঘটনাস্থল পরিদর্শন করি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ টাকা, ডেউটিন, কম্বল ও শুকনো খাবার দিয়েছি এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকলকে সার্বিক সহযোগীতা করা হবে।

Facebook Comments Box

Posted ১:৪৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৭ সেপ্টেম্বর ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com