শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

পঞ্চগড়ের দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

ডেস্ক রিপোর্ট   |   শুক্রবার, ১৭ ডিসেম্বর ২০২১ | প্রিন্ট  

পঞ্চগড়ের দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

ছবি-সংগৃহিত

মনজু হোসেন, পঞ্চগড় প্রতিনিধি:

উত্তরের জেলা পঞ্চগড়ে দিন দিন বেড়েই চলছে শীত। শুক্রবার (১৭ ডিসেম্বর) সকাল ৯টায় জেলার তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। যা এই মৌসুমের সর্বনিম্ন বলে জানিয়েছে আবহাওয়া অফিস। একই দিন সকাল ৬ টায় তেতুলিয়ায় রেকর্ড হয় ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।


 

এদিকে সন্ধা থেকে ভোর সকাল পর্যন্ত শীতের তীব্রতা ও গরম কাপড়ের অভাবে দূর্ভোগে পড়ছে স্থানীয় নিম্ন আয়ের মানুষেরা। এদিকে বৈরি আবহাওয়ায় শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে শিশুসহ বয়স্করা। এদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের আলোর দেখা মিললেও উত্তাপ বেশি একটা স্থায়ী থাকছেনা। দুপুরে গড়াতেই হিম শীতল বাতাস বইতে শুরু করে। সন্ধ্যার পর শুরু হয় শীতের দাপট। রাত বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার পরিমাণও বৃদ্ধি পাচ্ছে। ভোর পর্যন্ত কুয়াশাচ্ছন্ন থাকছে বিভিন্ন এলাকা।

 

স্থানীয় নিম্ন আয়ের মানুষেরা। এদিকে বৈরি আবহাওয়ায় শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে শিশুসহ বয়স্করা। এদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের আলোর দেখা মিললেও উত্তাপ বেশি একটা স্থায়ী থাকছেনা। দুপুরে গড়াতেই হিম শীতল বাতাস বইতে শুরু করে। সন্ধ্যার পর শুরু হয় শীতের দাপট। রাত বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার পরিমাণও বৃদ্ধি পাচ্ছে। ভোর পর্যন্ত কুয়াশাচ্ছন্ন থাকছে বিভিন্ন এলাকা।

 

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, ‘উত্তরের হিমেল বাতাস আর কুয়াশার কারণে তাপমাত্রা উঠানামা করছে। দিনের থেকে রাতের তাপমাত্রা ক্রমেই হ্রাস পাচ্ছে। সামনের দিনগুলোতে তাপমাত্রা আরও কমতে পারে।’

Facebook Comments Box

Posted ৪:১৫ অপরাহ্ণ | শুক্রবার, ১৭ ডিসেম্বর ২০২১

Desh24.news |

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com