শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঘিওরে আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে সরকারী জায়গা দখলের অভিযোগ

ঘিওর ( মানিকগঞ্জ) প্রতিনিধি   |   মঙ্গলবার, ১৯ এপ্রিল ২০২২ | প্রিন্ট  

ঘিওরে আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে সরকারী জায়গা দখলের অভিযোগ

মানিকগঞ্জের ঘিওরে সরকারী জায়গা দখল করার অভিযোগ উঠেছে আওয়ামী লীগ নেতার নামে। অভিযুক্ত আনোয়ারুল ইসলাম উপজেলার সিংজুরী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক। তাঁর বিরুদ্ধে সরকারী রেজিস্ট্রেশনভুক্ত স্থানীয় ক্লাবের খেলার মাঠের ১০ শতাংশ জায়গা দখল করে ব্যবহার করার অভিযোগ উঠেছে। এব্যাপারে এলাকাবাসী ও স্থানীয় মুক্তিযোদ্ধারা ওই জমি উদ্ধারে উপজেলা নিবার্হী অফিসার বরাবর আবেদন করেছেন।

অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার বীর সিংজুরী গ্রামের সরকারি রেজিস্ট্রেশনভূক্ত  “সিংজুরী বিণা পানি সমাজ কল্যান সমিতি” নামক একটি ক্লাব ১৯৩৯ সালে প্রতিষ্ঠিত হয়। বীর সিংজুরী মৌজার ৩নং খতিয়ানের ৮৪৭ দাগে এই সংগঠনের ১৭৯ শতাংশ জমিতে রয়েছে খেলার মাঠ। মাঠের জমিগুলো বীণাপাণি সমিতির নামে বরাদ্দ এনে দেন তৎকালীন ইউপি চেয়ারম্যান (বর্তমান মানিকগঞ্জ ১ আসনের এমপি নাঈমুর রহমান দুর্জয়ের দাদা) মো: মোসলেম উদ্দিন। স্থানীয়রা এই ক্লাব ব্যবহার করে আসছে।


এই মাঠের পাশেই আওয়ামীলীগ নেতা আনোয়ারুলের বাড়ি। মাঠের উত্তর-দক্ষিন পাশের ৬ শতাংশ জমি ইতিপূর্বে দখল করে টিনের ঘর নির্মাণ করে বসত বাড়ি বর্ধিত করেছেন। নেতার বাড়িতে প্রবেশ পথ প্রসস্থকরণের জন্য বর্তমানে আরো ৪/৫ শতাংশ জায়গায় তিনি বাঁশের বেড়া দিয়ে আটকিয়ে দিয়েছেন। সেখানে ভেকু ও হাইট্রলি দিয়ে মাটি ভরাটের কাজ চলছে। এব্যাপারে এলাকাবাসী স্থানীয় দলীয় নেতা ও জনপ্রতিনিধিদের অবগত করেও কোন প্রতিকার পাচ্ছেন না।

সরেজমিনে দেখা যায়, জমির এক পাশে সীমানা বেড়া নির্মাণ করছেন দুজন শ্রমিক। এ ছাড়া সামনের অংশে আরও পাঁচ-ছয়জন শ্রমিক ট্রাকে মাটি এনে ভরাটের কাজ করছেন। এ সময় ছবি তুলতে গেলে আওয়ামী লীগ নেতা এগিয়ে আসেন।

এলাকাবাসী জানান, প্রভাবশালী এই নেতার বিরুদ্ধে জমি দখল, অর্থ আত্নসাত ও হয়রানীমূলক হামলা মামলার একাধিক অভিযোগ রয়েছে। কিন্তু ক্ষমতাসীন দলীয় এই প্রভাবশালী নেতার নানা অপকর্মের প্রতিবাদ করে বেশ কয়েকজন মারধর ও অপমানের শিকার হয়েছেন।

স্থানীয় মুক্তিযোদ্ধা শামসুল আলম খান অভিযোগ করে বলেন, আনোয়ারুল কয়েক দফায় মাঠের জায়গা দখল করে বসত বাড়ির সাথে সংযুক্ত করে ব্যবহার করছেন। নতুন করে সপ্তাহখানেক ধরে মাঠের আরো জায়গা দখল করে মাটি ফেলছেন। এতে মাঠের খেলাধুলা মারাত্নকভাবে ব্যহত হচ্ছে।

সিংজুরী বিণা পানি সমাজ কল্যান সমিতির সাধারন সম্পাদক মোঃ দুলাল মিয়া বলেন, বিষয়টি আমার কাছে কয়েকজন অভিযোগ করেছেন। পরে আমি সরজমিন গিয়ে দেখি, ক্লাব সংলগ্ন মাঠে আনোয়ারুল ইসলাম মাটি ফেলছেন। কিন্তু ক্লাবের জায়গার সীমানা আমার সঠিক জানা নেই।

স্থানীয় মুক্তিযোদ্ধা আব্দুর রহমান বলেন, এর আগেও মাঠের অর্ধেক অংশ জুড়ে আনোয়ারুল দখল করে বেড়া দিয়ে আটকে দিয়েছিলেন। তখন স্থানীয় এমপি নাঈমূর রহমান দূর্জয় এবং জেলা আওয়াামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালামের মধ্যস্থতায় জমির দখল থেকে পিছু হটে আসেন আনোয়ারুল। কিন্তু গত এক সপ্তাহ যাবত পুনরায় মাঠের জমি দখল করে মাটি ভরাটের কাজ করছেন।

স্থানীয় সিংজুরী ইউপি চেয়ারম্যান আবু মোহাম্মদ আসাদুর রহমান মিঠু বলেন, বিষয়টি আমি শুনেছি, সরজমিন দেখে তারপর ব্যবস্থা গ্রহণ করা হবে।

জায়গা দখলের অভিযোগ অস্বীকার করে আনোয়ারুল ইসলাম বলেন, তিনি নিজের কেনা ও পৈতৃক সম্পত্তিতে মাটি ভরাট করছেন। মাঠের জায়গা দখল করে তিনি মাটি ফেলছেনা। আমার নামে অভিযোগ কে করেছেন বার বার তার নাম জানতে চান।

উপজেলা নিবার্হী অফিসার মোঃ হামিদুর রহমান বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

 

Facebook Comments Box

Posted ১:৩৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৯ এপ্রিল ২০২২

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
এম আজাদ হোসেন প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com