বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঠাকুরগাঁওয়ে একই নামের প্রকৃত আসামীকে বাদে ভুল ব্যক্তিকে গ্রেফতার

সাইমন হোসেন, ঠাকুরগাঁও প্রতিনিধি   |   বুধবার, ২৫ আগস্ট ২০২১ | প্রিন্ট  

ঠাকুরগাঁওয়ে একই নামের প্রকৃত আসামীকে বাদে ভুল ব্যক্তিকে গ্রেফতার

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় চুরির মামলায় প্রকৃত আসামীকে না ধরে ভুল ব্যক্তিকে গ্রেফতার করে আদালতে পাঠানোর অভিযোগ উঠেছে বালিয়াডাঙ্গী থানা পুলিশের বিরুদ্ধে।

 


সোমবার রাত ১০টার সময় বালিয়াডাঙ্গী প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন গ্রেফতার হওয়া ভুল ব্যক্তি আব্দুর রাজ্জাকের স্ত্রী রুপসানা আকতার।

 

উক্ত ঘটনায় গ্রেফতার হওয়া ভুল ব্যক্তি হলেন উপজেলার মহিষমারী গ্রামের আলিম উদ্দীন ওরফে বৈশাগু’র ছেলে আব্দুর রাজ্জাক কর্মজীবনে তিনি বালিয়াডাঙ্গী বাজারের মেইন রোডে দীর্ঘদিন ধরে মুদি ও মুড়ির ব্যবসা করে আসছেন।

 

এসময় সংবাদ সম্মেলন লিখিত বক্তব্যে তাঁর স্ত্রী বলেন, সোমবার দুপুরে বালিয়াডাঙ্গী বাজারের মেইন রোডে আমার স্বামীর ব্যবসা প্রতিষ্ঠানে পুলিশ পরিচয়ে সাদা পোশাকে কয়েকজন লোক তাঁকে তুলে নিয়ে যায় পরবর্তীতে আমি সহ পরিবারের স্বজনেরা থানায় গিয়ে খোঁজ নেওয়ার চেষ্টা করলে আমার স্বামীর নামে চুরির মামলা রয়েছে বলে বালিয়াডাঙ্গী থানা পুলিশ জানায় পরে মামলার কাগজপত্র দেখতে চাইলে ঠাকুরগাঁও আদালতে গিয়ে খোঁজ নিতে বলে।

 

এর পর ২৩ আগষ্ট (সোমবার) বিকালে ঠাকুরগাঁও আদালতে মামলার কাগজপত্র

তুলে দেখি যে, ২০১১ সালে ১৬ জুন রাণীশংকৈল থানায় বাইসাইকেল চুরির একটি মামলায় আমার স্বামীকে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠিয়েছে পুলিশ। মামলার কাগজপত্র যাচাই করে দেখি যে, প্রকৃত মামলার আসামী বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও ইউনিয়নের জিয়াখোর গ্রামের তসলীম উদ্দীন ওরফে বুধু মোহাম্মদের ছেলে আব্দুর রাজ্জাক  নেকমরদ বাজারে বাইসাইকেল চুরি করতে গিয়ে ধরা পরে এবং ওই সময় বাজারের লোকজন বাইসাইকেলসহ তাকে রাণীশংকৈল থানা পুলিশের হাতে তুলে দিলে তার বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে পাঠায় পুলিশ।

 

সংবাদ সম্মেলনে তাঁর বাবা আলিম উদ্দীন ওরফে বৈশাখু জানান, আমার ছেলের বিরুদ্ধে কোন মামলা নেই কোন অপরাধ সে করেনি। অথচ আমার ছেলেকে চোর এবং আমাকে চোরের বাবা বানিয়ে নিরাপধ ছেলেকে কারাগারে পাঠিয়েছে সেই সাথে ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় না এলে উচ্চ আদালত পর্যন্ত যাবো।

 

মামলার কাগজপত্রে দেখা গেছে, ২০১১ সালে আব্দুর রাজ্জাক নামীয়

আসামীকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছিল তখন তার বয়স ছিল ৩৫ বছর। ২০২১ সালে তার বয়স হবে ৪৫ বছর অথচ ব্যবসায়ী আব্দুর রাজ্জাকের জাতীয় পরিচয় পত্র অনুযায়ী বয়স ৩৩ বছর।

 

বালিয়াডাঙ্গী বণিক সমিতির সভাপতি ও বড়বাড়ী ইউনিয়নের চেয়ারম্যান আকরাম আলী জানান, নির্দোষ ব্যবসায়ীকে তুলে নিয়ে আদালতে পাঠানোর প্রতিবাদে আগামীকাল কর্মসূচী দেবে বালিয়াডাঙ্গী বণিক সমিতি সংগঠনের সকলের সাথে রাতেই এ নিয়ে আলোচনায় বসা হবে।

 

বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুল হক প্রধান অভিযোগ অস্বীকার করে জানান, সঠিক আসামীকেই গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

 

ঠাকুরগাঁও পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন জানান, ভুল মানুষকে  গ্রেপ্তার করে আদালতে পাঠানোর কথা না তারপরও বিষয়টি নিয়ে ওসির সাথে কথা বলছি।

Facebook Comments Box

Posted ১:১২ অপরাহ্ণ | বুধবার, ২৫ আগস্ট ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com