বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

জয় সেট সেন্টার হবে তরুণ প্রজন্মের কর্মসংস্থানের ঠিকানা

মেহেদী হাসান দিনাজপুর ফুলবাড়ি প্রতিনিধি   |   রবিবার, ১১ জুন ২০২৩ | প্রিন্ট  

জয় সেট সেন্টার হবে তরুণ প্রজন্মের কর্মসংস্থানের ঠিকানা

 

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, “জয় সেট সেন্টার” হবে তরুণ প্রজন্মের কর্মসংস্থানের ঠিকানা। এ সেন্টারের মাধ্যমে তিন থেকে ছয় মাসের উপযুক্ত প্রশিক্ষণের মাধ্যমে এসএসসি, এইচএসসি পাস করে ঘরে বসে আউটসোসিং এর কাজ করে লাখ লাখ টাকা আয় করতে পারবে এলাকার যুবক-যুবতিরা। তাদেরকে কর্মসংস্থানের জন্য আর বিদেশে পাড়ি দিতে হবে না। এই জয় সেট সেন্টারে প্রশিক্ষণ দিয়ে ফুলবাড়ী উপজেলার হাজার হাজার ছেলে-মেয়ে দক্ষ মানব সম্পদ তৈরি হবে।


তিনি আরও বলেন আগামী ২০২৫ সালের মধ্যে তিনটি ধাপে দেশে ৫৫৫টি “জয় সেট সেন্টার” প্রতিষ্ঠা করা হবে। এ সেন্টার সমূহ উপজেলা সদরের হাব হিসেবে গড়ে উঠবে।

রোববার দুপুর সোয়া ১২টায় দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা পরিষদ চত্তরে জয় সেট সেন্টারের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এম.পি।

তিনি বলেন, গত ১৩ বছরে  ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, আধুনিক বাংলাদেশের স্থপতি, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে এবং ডিজিটাল বাংলাদেশ আর্কিটেক্ট সজীব ওয়াজেদ জয়ের তত্তাবধায়নে আমরা ডিজিটাল বাংলাদেশ সফল ভাবে বাস্তবায়ন করেছি। ডিজিটাল বাংলাদেশের ভিত্তির ওপর দাড়িয়ে ২০৪১ সাল নাগাদ একটি সাশ্রয়ী, উদ্ভাবনী, জ্ঞানভিত্তিক, উচ্চ অর্থনীতির স্মার্ট বাংলাদেশের দিকে আমরা এগিয়ে যাচ্ছি।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ওয়াসিকুল ইসলাম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফুলবাড়ী সার্কেল এবং সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মো. জিন্নাহ আল মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি ফারজানা রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাফর আরিফ চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগ ফুলবাড়ী উপজেলা শাখার সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মো. মিজানুর রহমান, উপজেলা সহকারী প্রগ্রাম অফিসার (আইসিটি) মোছা. তাছলিমা খাতুন, ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ আশ্রাফুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, “জয় সেট সেন্টার” সমূহ ৫ হাজার স্কয়ার বর্গফুটে নির্মিত হবে। প্রতিটি সেন্টারে ওয়ান স্টপ সার্ভিস ডেলিভারি, প্রশিক্ষণ ল্যাব, স্টার্ট আপ, যুবকদের জন্য প্লাগ এবং প্লে স্পেস, নেটওয়ার্ক অপারেশন সেন্টার (এনওসি) এবং সুইচ রুম থাকবে।

Facebook Comments Box

Posted ৭:৩৪ অপরাহ্ণ | রবিবার, ১১ জুন ২০২৩

Desh24.news |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com