রবিবার ১৫ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

দৌলতপুরে প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে সড়ক অবরোধ

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি:   |   বুধবার, ২১ আগস্ট ২০২৪ | প্রিন্ট  

দৌলতপুরে প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে সড়ক অবরোধ

কুষ্টিয়ার দৌলতপুরে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে কুষ্টিয়া – প্রাগপুর সড়কে টায়ার জালিয়ে অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে হোসেনাবাদ আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকেরা।

বুধবার সকাল থেকে শুরু হয় এই বিক্ষোভ কর্মসূচি। এতে প্রধান শিক্ষকের বিভিন্ন অনিয়ম দূর্নীতির অভিযোগ তুলে প্রতিষ্ঠানের সামনে সড়ক অবরোধ করেন তারা। এসময় ছাত্রদের উপর চড়াও হয়ে তাদের ধাওয়া করেন প্রধান শিক্ষকের লোকজন। এতে অন্তত ৫ শিক্ষার্থী আহত হয়েছেন।
এবিষয়ে একাধিক শিক্ষার্থীরা জানান, শিক্ষাপ্রতিষ্ঠানের নানা অনিয়ম, প্রতিষ্ঠানের উন্নয়ন মূলক কাজে গাফিলতি, নিয়োগ বানিজ্য সহ নানা অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। শিক্ষার্থীরা আরোও বলেন, গত সোমবার ১৭ দফা দাবি আদায়ের লক্ষ্যে আমরা প্রধান শিক্ষকের কাছে একটি আবদেন করি। তার প্রেক্ষিতে আজকে প্রধান শিক্ষক বহিরাগতদের নিয়ে স্কুলে প্রবেশ করে শিক্ষার্থীদের উপর চড়াও হয়। তাই আমরা প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে সড়কে অবস্থান নিয়েছি।
এবিষয়ে নাম প্রকাশ না করা শর্তে একাধিক শিক্ষক জানান, প্রধান শিক্ষকের নানা অনিয়মের অভিযোগে আজ শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে কর্মসূচি পালন করছে। তাদের দাবিগুলো যোক্তীক আমরাও তাদের সাথে একাত্মতা ঘোষণা করে তাদের সাথে বিক্ষোভে অংশ নিয়েছি।
এবিষয়ে দৌলতপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সফিউল ইসলাম বলেন, শিক্ষার্থীদের আন্দোলনের কথা শুনে আমরা শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে কথা বলতে এসেছি তাদের দাবিগুলো শুনে আমরা ব্যাবস্থা গ্রহন করবো।
এদিকে দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওবায়দুল্লাহ বলেন, আমি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে পাঠিয়েছি তারা আসলে এবিষয়ে বিস্তারিত বলা যাবে।
ছবি: মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি


Facebook Comments Box

Posted ৭:৩৯ অপরাহ্ণ | বুধবার, ২১ আগস্ট ২০২৪

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com