মঙ্গলবার ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

দৌলতপুরে অধ্যক্ষের বিচার দাবিতে ছাত্রলীগের মানববন্ধন ও প্রতিবাদ সভা

ডেস্ক রিপোর্ট   |   রবিবার, ০৯ জুন ২০২৪ | প্রিন্ট  

দৌলতপুরে অধ্যক্ষের বিচার দাবিতে ছাত্রলীগের মানববন্ধন ও প্রতিবাদ সভা

ছবির ক্যাপশন: মানববন্ধন ও প্রতিবাদ সভা।

দৌলতপুর (কুষ্টিয়া) সংবাদদাতা:
কুষ্টিয়ার দৌলতপুর কলেজের অধ্যক্ষ ছাদিকুজ্জামান খান সুমনের বৈধ অস্ত্রের লাইসেন্স বাতিল করে তাকে আইনের আওতায় আনা সহ কলেজে অর্থ বাণিজ্যের মাধ্যমে শিক্ষক নিয়োগ দেওয়ার ব্যাপারে তদন্ত করে ব্যবস্থা গ্রহণের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে দৌলতপুর উপজেলা ছাত্রলীগ।
রোববার (৯জুন) সকাল ১১টার সময় উপজেলার প্রধান সড়কে ছাত্রলীগের সভাপতি আমানুল্লাহ আমানের সভাপতিত্বে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। ছাত্রলীগের ডাকা এই মানববন্ধনে অংশ নিয়েছিলেন বীর মুক্তিযোদ্ধাগন, সাধারণ শিক্ষার্থী, উপজেলা আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃীবৃন্দ।
মানববন্ধনে ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, দৌলতপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বিপ্লব মাহমুদ, দৌলতপুর কলেজ ছাত্রলীগের সভাপতি নান্টু মিয়া, ছাত্রলীগের সাবেক আহŸায়ক মোল্লা মোঃ চঞ্চল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জহুরুল আলম, উপজেলা আওয়ামী লীগের সদস্য মামুন কবিরাজ, সাবেক ছাত্রনেতা নজরুল ইসলাম প্রমুখ্য।
সেসময় বক্তারা দাবি করেন, গত ৪জুন দৌলতপুর কলেজের সাধারণ শিক্ষার্থীরা তাদের ভর্তি ফি এবং অনার্স কোর্সের ফরম পূরণের অতিরিক্ত খরচ কমানো, কলেজ ক্যাম্পাসে স্থায়ী ক্যান্টিন নির্মাণ এবং ৭ জুন ছয় দফা দিবস উপলক্ষে কলেজ ক্যাম্পাসে একটি প্রোগ্রাম করার অনুমতি সহ বেশ কয়েকটি দাবি উপস্থাপনের জন্য অধ্যক্ষ ছাদিকুজ্জামান সুমন এর সাথে সাক্ষাৎ করেন। এ সময় অধ্যক্ষ শিক্ষার্থীদের অপমান করার সাথে সাথে বলেন কলেজ ক্যাম্পাসে কোন ছাত্রলীগের রাজনীতি চলবে না, তিনি যে সিদ্ধান্ত দিবেন সেটাই বাস্তবায়ন হবে বলে জানিয়ে দেন।
পরদিন ৫জুন বুধবার উপজেলা ছাত্রলীগের নেতৃীবৃন্দ কলেজ ছাত্রলীগের নেতাকর্মীসহ সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে তাদের দাবিগুলো আবারও পুনরায় বিবেচনা করার জন্য অধ্যক্ষ’কে অনুরোধ করেন। কিন্তু তখন অধ্যক্ষ ছাদিকুজ্জামান খান সুমন ক্ষিপ্ত হয়ে তার লাইসেন্সকৃত বৈধ অস্ত্র দিয়ে শিক্ষার্থীদের গুলি করার জন্য তেড়ে যায়।
এ ঘটনার প্রতিবাদে ছাত্রলীগের নেতাকর্মীসহ সাধারণ শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাসে একটি বিক্ষোভ মিছিল বের করতে গেলে অধ্যক্ষের অনুগত রাজু, বিদ্যুৎ, ছোটন খা, মমিনুর রহমান মোহন তাদের কোমরে থাকা অবৈধ অস্ত্র বের করে শিক্ষার্থীদের গুলি করতে যায়। এ সময় সাধারণ শিক্ষার্থীরা সহ ছাত্রলীগের নেতাকর্মীরা ছোটাছুটি করতে থাকেন। পরে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে নেন।
তারই অংশ হিসেবে আজ অধ্যক্ষের বৈধ অস্ত্রের লাইসেন্স বাতিল সহ তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করে তাকে গ্রেপ্তার করার দাবি জানিয়ে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেন উপজেলা ছাত্রলীগ।
প্রকাশ থাকে যে, অধ্যক্ষ ছাদিকুজ্জামান খান সুমন দৌলতপুর উপজেলা আওয়ামীলীগ শাখার সাংগঠনিক সম্পাদক হওয়ার কারনে কলেজটিতে অবৈধভাবে নিয়োগ বানিজ্যের মাধ্যমে প্রায় ৫কোটি টাকা হাতিয়ে নিয়েছে বলে বিভিন্ন মিডিয়াতে উঠে এসেছে। এবং দু’বছর পূর্বেও একই কলেজের ভ‚গোল বিভাগের প্রদর্শক জহুরুল আলম কে তিনি গুলি করতে গিয়েছিল বলে অভিযোগ আছে। সেসময় জহুর আলম বাদী হয়ে দৌলতপুর থানায় একটি সাধারণ ডায়েরিও করেছিলেন বলে জানাযায়।

ছবির ক্যাপশন: মানববন্ধন ও প্রতিবাদ সভা।


Facebook Comments Box

Posted ৪:৫৯ অপরাহ্ণ | রবিবার, ০৯ জুন ২০২৪

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com