বুধবার ১৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

জোরপূর্বক পদত্যাগ পত্রে সই নেওয়া সেই অধ্যক্ষকে ফুলের মালা গলায় দিয়ে কলেজে নিয়ে আসল শিক্ষার্থীরা

ডেস্ক রিপোর্ট   |   রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪ | প্রিন্ট  

জোরপূর্বক পদত্যাগ পত্রে সই নেওয়া সেই অধ্যক্ষকে ফুলের মালা গলায় দিয়ে কলেজে নিয়ে আসল শিক্ষার্থীরা

আজিজুর রহমান, সালথা (ফরিদপুর) প্রতিনিধি:

হাতুড়িপেটা করে জোরপূর্বক পদত্যাগ পত্রে সই করতে বাধ্য করানো ফরিদপুরের সালথা উপজেলার যদুনন্দী নবকাম পল্লী বিশ্ববিদ্যালয় কলেজের সেই অধ্যক্ষ মো. ওবায়দুর রহমানকে ফুল দিয়ে বরণ করে কলেজে নিয়ে এসেছে শিক্ষার্থীরা। রবিবার (৮ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে প্রায় দুই কিলোমিটার দূরে থাকা কোয়াটারের বাসা থেকে তার গলায় ফুলের মালা পড়িয়ে দিয়ে তাকে কলেজে নিয়ে আসে শতাধিক শিক্ষার্থী। বাসা থেকে পায়ে হেটে তাকে নিয়ে আসার সময় হামলাকারীদের বিরুদ্ধে নানা ধরণের স্লোগান দিতে থাকে শিক্ষার্থীরা। পরে অধ্যক্ষকে তার কলেজের নিজ কার্যালয়ের চেয়ারে বসিয়ে দেয় তারা। এ সময় কলেজের শিক্ষক-শিক্ষিকারাও তাকে ফুলের শুভেচ্ছা জানান।


নবকাম পল্লী বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থী মো. হাসিব শেখ, তারিকুল মুন্সী ও নাইমা আক্তার বলেন, আমাদের অধ্যক্ষ স্যার এজকন ভাল মানুষ। মিথ্যা অভিযোগ তুলে কিছুদিন আগে অধ্যক্ষ স্যারকে হাতুড়ি দিয়ে পিটিয়ে জোর করে তার কাছ থেকে পদত্যাগপত্রে সই নেয় এলাকার একটি সন্ত্রাসী বাহিনী ও কতিপয় দুস্কৃতকারী শিক্ষার্থী। এরপর থেকে স্যার অসুস্থ হয়ে বাসায় অবস্থান করছিল। রবিবার সকালে আমরা নব শিক্ষার্থী মিলে স্যারকে তার বাসা থেকে সম্মানের সাথে নিয়ে এসেছি।

তারা আরও বলেন, আমরা অধ্যক্ষ স্যারকে কলেজে দেখতে চাই এবং তার এ পদত্যাগ মানি না। অন্যায়ভাবে যারা স্যারকে পিটিয়ে পদত্যাগে সই করাতে বাধ্য করেছে আমরা তাদের বিচার চাই। আমরা ২৪ ঘন্টার সময় দিয়েছি, এর মধ্যে যদি হামলাকারী সন্ত্রাসীদের আইনের আওতায় আনা না হয়, তাহলে আন্দোলনে নামতে বাধ্য হবো।

শিক্ষার্থীরা কলেজে নিয়ে আসার পর অধ্যক্ষ মো. ওবায়দুর রহমান বলেন, আমার প্রাণপ্রিয় শিক্ষার্থীদের শুভবুদ্ধির উদয় হয়েছে। তারা সজিবতা বুঝতে পেরেছে। তাই আমাকে সম্মান দিয়ে বাসা থেকে কলেজে নিয়ে এসেছে। আমি আমার প্রাণপ্রিয় শিক্ষার্থীদের কাছে চিরকৃতজ্ঞ। পাশাপাশি আমার উপর হামলা ও জোরপূর্বক পদত্যাগপত্রে সই করানোর বিভিন্ন মিডিয়ায় ঘটনাটি প্রকাশ পায়। এতে আমরা অনেক উপকার হয়েছে। তাই সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সেই সাথে আমার পাশে দাঁড়ানোর জন্য ইউএনও স্যার, সেনাবাহিনী ও পুলিশের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করছি।
অপরদিকে কলেজ ক্যাম্পাসে কলেজের শিক্ষকরা আজ ক্লাস বর্জন করেছে। অধ্যক্ষের প্রতি এই অমানবিক নির্যাতন ও হামলার প্রতিবাদ করেছেন। এবং হামলাকারীদের বিচারের দাবি জানিয়েছেন শিক্ষকমহল।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে নবকাম পল্লী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মো. ওবায়দুর রহমানকে হাতুড়িপেটা করে পদত্যাগপত্রে সই নেন স্থানীয় প্রভাবশালী কাইয়ুম মোল্যা ও কামরুল গাজীর সমর্থকরা, ও কিছু বহিরাগত শিক্ষার্থীরা।

 

Facebook Comments Box

Posted ৩:৪৮ অপরাহ্ণ | রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com