শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

উচ্চ আদালতের আদেশ অমান্য করে পাবিপ্রবিতে নিয়োগ পরিক্ষা আজ

মোঃ খায়রুল বাশার মিঠু, ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি   |   রবিবার, ২৯ আগস্ট ২০২১ | প্রিন্ট  

উচ্চ আদালতের আদেশ অমান্য করে পাবিপ্রবিতে নিয়োগ পরিক্ষা আজ

উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইতিহাস ও বাংলাদেশ স্টাডিজ বিভাগে প্রভাষক(ইতিহাস) পদে নিয়োগ পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে আজ  ২৯ আগস্ট রবিবার।

 


২০১৭ সালে প্রকাশ কৃত নিয়োগ বিজ্ঞপ্তি  একাধিক বার স্থগিত কৃত পরীক্ষা অনুষ্ঠিত হয় ২০১৯ সালের ২৪ অক্টোবর।

এতে ২৮ জন নিয়োগ প্রার্থী লিখিত পরীক্ষায়  অংশগ্রহণ করে ৬ জন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলেও শুধুমাত্র মৌখিক পরীক্ষা  সন্তোষ জনক না হওয়ার অযুহাতে কাউকেই নিয়োগ প্রদান করা হয়নি।

 

পরবর্তীতে কোনরূপ লিখিত নোটিশ প্রদান না করেই পরের বছর ১৩ জানুয়ারি ২০২০ নুন্যতম যোগ্যতা বাড়িয়ে পুন:বিজ্ঞপ্তি প্রকাশ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

নূন্যতম যোগ্যতা বাড়িয়ে দেওয়া এবং উত্তীর্ণদের মধ্য থেকে কাউকে নিয়োগ না দেওয়ার বিষয়টি অযৌকৃতিক মনে করে উচ্চ আদালতে রিট পিটিশন দায়ের করেন তিনজন নিয়োগ প্রর্থী।

এরা হলেন,মোঃরাজিবুল ইসলাম,মোঃশরিফুল ইসলাম ও তানভীর আহমেদ।

 

বিজ্ঞ আদালত অভিযোগ গ্রহণ করে গত ৩-৩-২০২০ তারিখে তিনটি পদের মধ্যে একটি পদ পরবর্তী তিন মাসের মধ্যে শুন্য রাখা এবং রিট পিটিশন দায়ের করা নিয়োগ প্রার্থীদের পরবর্তী বিজ্ঞপ্তিতে আবেদনের সুযোগ দান কিংবা পরবর্তীতে আবেদনের ভিত্তিতে কেন প্রবেশপত্র ইস্যু করা হবেনা ব্যাখ্যা চেয়ে রুল জারি করে এবং ১২ মার্চ নির্ধারিত  নিয়োগ পরীক্ষা বাতিল করে৷

 

রিট পিটিশন দায়ের কারীদের সাথে কথা বলে জানা যায়,তারা আজ ২৯ আগষ্ট পরীক্ষার বিষয়টি শুনেছেন তবে তারা কেউই  প্রবেশ পত্র পাননি।এ বিষয়ে আইনজীবীর পরামর্শে উচ্চ আদালতের রায় বাস্তবায়নে পদ শুন্য রাখা এবং নূন্যতম সময় প্রদান সাপেক্ষে পরীক্ষার অংশগ্রহণের সুযোগ চেয়ে একটি লিখিত আবেদন করেছেন তাঁরা।আবেদনটি গতকাল বিশ্ববিদ্যালয়ে পৌঁছানোর কথা।

 

আগামীকাল নিয়োগ পরীক্ষার বিষয়ে ইতিহাস ও বাংলাদেশ স্টাডিজ বিভাগের বর্তমান চেয়ারম্যান ড. হাবিবুল্লাহ স্যারের সাথে সাংবাদিক বৃন্দ মুঠোফোনে কথা বললে তিনি বলেন,এ বিষয় তার কিছু বলার নেই। এটা উপাচার্য মহোদয় জানেন।

 

এ দিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার বিজন কুমার ব্রহ্ম বলেন, নিয়োগ বিষয়ে তার কিছু জানা নেই যা করছেন উপাচার্য মহোদয় নিজেই করছেন।

 

রিট পিটিশন দায়ের করা নিয়োগ প্রার্থীরা জানান,গত ১৩ জানুয়ারি আবেদন না করেও ২৪ অক্টোবর ২০১৯  অংশগ্রহণ কৃত ও লিখিত পরীক্ষায় উত্তীর্ণ নিয়োগ প্রার্থীদের পুনরায় প্রবেশপত্র প্রদান করা হয়েছে কিন্তু আমাদের পরীক্ষায় অংশ গ্রহণের সুযোগ দেওয়া হয়নি।

 

উল্লেখ্য ২৪ অক্টোবর নিয়োগ পরীক্ষার পরবর্তীতে একজন নিয়োগ প্রার্থী  ও উপাচার্য এম রুস্তম আলীর ঘুষ লেনদেনের একটি অডিও ভাইরাল হয়।।

Facebook Comments Box

Posted ৯:২৯ পূর্বাহ্ণ | রবিবার, ২৯ আগস্ট ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com