বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

দৌলতপুরে ইউএনও’র বিরুদ্ধে ষড়যন্ত্র ও অপপ্রচার সাধারন মানুষের ক্ষোভ

দৌলতপুর কুষ্টিয়া প্রতিনিধি   |   মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট  

দৌলতপুরে ইউএনও’র বিরুদ্ধে ষড়যন্ত্র ও অপপ্রচার সাধারন মানুষের ক্ষোভ

 

কুষ্টিয়ার দৌলতপুরে উপজেলা নির্বাহী অফিসার হিসাবে আব্দুল জব্বার ৩১তম বিসিএস প্রশাসন ক্যাডারে নিয়োগ প্রাপ্ত হয়ে এই উপজেলায় যোগদান করেন। যোগদানের পর থেকে তিনি মাদকসহ নানা অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করে আসছে। অবৈধভাবে মাটি কাটা, বালি উত্তোলন, চাঁদাবাজি ও দুর্নীতির বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিয়েছেন।


তিনি সরেজমিনে বিভিন্ন এলাকায় নিজে উপস্থিত হয়ে উন্নয়ন মুলক কাজ পরিদর্শন করেন। উন্নয়ন প্রকল্পে কোন রকম অনিয়ম পেলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছেন। মাদকের ডেরায় একের পর এক অভিযান চালিয়ে মাদকের ঘাঁটিগুলোকে বন্ধের পথে নিয়ে আসতে আপ্রান চেষ্টা চালিয়ে যাচ্ছেন প্রশাসনের এই কর্মকর্তা। সম্প্রতি পদোন্নতি পেয়েছেন যে কোন সময় তার পদোন্নতি প্রাপ্ত কর্মস্থলে যোগদান করবেন তিনি। ঠিক এমন সময় তার বিরুদ্ধে চক্রান্ত শুরু করছে একটি কু-চক্রিমহল।

তার থাকাকালীন সময়ে যারা অবৈধভাবে মাটি কাটতে পারেনি, বালি উত্তোলন করতে পারেনি, মাদক ব্যবসা করতে পারেনি, অনিয়ম দুর্নীতি করতে পারেনি তাদের মধ্যে ঘাপটি মেরে থাকা একটি চক্র হঠাৎ করে মাথাচাড়া দিয়ে উঠেছে তার ভাবমুর্তি নষ্টের জন্য।

এদিকে এই উপজেলায় দায়ীত্ব গ্রহনের পর থেকে একটি বিষয় প্রচলিত হয়েছে যে “ইউএনও’র দরজা সাধারণ মানুষের জন্য সবসময় খোলা যখন দরকার তখনি পাবেন তাকে।” তিনি অফিস টাইমের পরেও নিজ বাসাতেও ভুক্তভোগি সাধারণ মানুষের কথা শোনেন এবং তাদের পাশে দাঁড়ান। এমন একজন নির্লোভ মানুষের বিরুদ্ধে মিথ্যাচার করে তার মনবল ভেঙ্গে দেওয়ার অসৎ উদ্দেশ্য বলে মনে করেন সচেতন মহল। তাছাড়া তিনি উপজেলার সমাজসেবা অফিসে বিভিন্ন ক্যাটাগরিতে ভাতা নিয়ে যে জটিলতা সৃষ্টি হয়েছিল তার সমাধানেও তিনি পথ খুঁজেছেন। প্রত্যেকটা ইউনিয়নে চেয়ারম্যানদের মাধ্যমে মাইকিং করে প্রতিবন্ধী, বিধবা ও বয়স্কভাতা প্রাপ্তদের উপস্থিত করে স্বচক্ষে দেখেছেন আবেদনকারীরা ভাতার উপযুক্ত কিনা। পরে ভাতা পাওয়ার যোগ্য ব্যক্তিদের তিনি ভাতার আওতায় নিয়ে এসেছেন।

সচেতন মহল বলছে অনৈতিক সুবিধাবঞ্চিতরা জোট বেঁধে ইউএনও এর বিরুদ্ধে ডাহা মিথ্যার আশ্রয় নিয়েছেন বলে দাবী করেছেন। সেইসাথে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে এই উপজেলার সাধারন মানুষ।

উল্লেখ্য-সম্প্রতি মাদক প্রতিরোধে সচেতনতা সভা, বিতর্ক  প্রতিযোগিতা, পথসভা, মাদক বিরোধী গানসহ নানা উদ্যোগের ফলে ব্যাপক সাফল্য এসেছে তার সময়কালে। মাদক ব্যবসায়ীদের আইনের আওতায় আনার পাশাপাশি উপজেলার বিভিন্ন এলাকা থেকে গত কয়েক মাসে ১৩৯ জন মাদকাসক্ত ব্যাক্তিকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে সক্ষম হয়েছেন তিনি। এই সকল ভাল কাজের সুফল পেয়েছে মাদকাসক্ত ব্যাক্তিদের পরিবারের সদস্যরা। যার জন্য প্রসংশায় ভাসছেন ইউএনও আব্দুল জব্বার।

Facebook Comments Box

Posted ৫:৪৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি ২০২৩

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com