শনিবার ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

দেশের সার্বভৌমত্ব ও অখন্ডতা রক্ষায় কাজ করে যাচ্ছে বিজিবি..নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

মেহেদী হাসান উজ্জ্বল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি   |   শনিবার, ১৭ জুলাই ২০২১ | প্রিন্ট  

দেশের সার্বভৌমত্ব ও অখন্ডতা রক্ষায় কাজ করে যাচ্ছে বিজিবি..নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী মোঃ খালিদ মাহমুদ চৌধুরী (এমপি) বলেন, শৃঙ্খলা হচ্ছে সৈনিকের মূল পরিচিতি । আদেশ ও কর্তব্য পালনে যে কখনো পিছপা হয় না সেই প্রকৃত সৈনিক।

তিনি বলেন, সততা, বুদ্ধিমত্তা, নির্ভরযোগ্যতা, আনুগত্য, তেজ ও উদ্দীপনা একটি বাহিনীর শৃঙ্খলা ও পেশাগত দক্ষতার মাপকাঠি। মনোবল, ভ্রাতৃত্ববোধ, শৃঙ্খলা ও দক্ষতা এই চারটি মূলনীতিতে উদ্বুদ্ধ ও অনুপ্রাণিত হয়ে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি তাদের উপর অর্পিত দায়ীত্ব সুন্দর ও সুচারভাবে পালন করে যাচ্ছে।


 

সীমান্ত প্রহারার মাধ্যমে দেশের সার্বভৌমত্ব ও অখন্ডতা রক্ষা করে যাচ্ছে সীমান্তের অতন্ত প্রহরী বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি। এই মহান দায়িত¦ পালনে বিজিবি সৈনিকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ ।

তিনি নবীন সৈনিকদের এসব গুণাবলী অর্জনের উপর গুরুত্বারোপ করে বলেন, আপনাদের সততা,নিষ্ঠা ও পেশাগত দক্ষতার উপরই নির্ভর করবে আপনাদের উপর অর্পিত দায়িত্বের সফলতা তথা এ বাহিনীর সম্মান ও গৌরব।

দিনাজপুরের ফুলবাড়ীতে বিজিবি’র ৯৬ তম রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী মোঃ খালিদ মাহমুদ চৌধুরী (এমপি)।

গতকাল শনিবার বর্ডার গার্ড বাংলাদেশ ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়ন বিজিবি সদর দপ্তর প্রশিক্ষণ মাঠে সকাল ১০টায় ( বিজিবি ) এর ৯৬ তম রিক্রুট ব্যাচের নবীন সৈনিকদের শপথ গ্রহণ ও প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ বর্ডার গার্ড ট্রেনিং সেন্টারসহ ০৮ টি প্রশিক্ষণ কেন্দ্রের শপথ গ্রহন অনুষ্ঠিত হয়।

রিক্রুট প্রশিক্ষণ কেন্দ্রের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী মো: খালিদ মাহমুদ চৌধুরী এমপি।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি নৌপরিবহন প্রতিমন্ত্রী মো: খালিদ মাহমুদ চৌধুরী এমপি কুচকাওয়াজ মাঠে উপস্থিত হলে তাকে অভ্যর্থনা জানান কর্ণেল মোহাম্মদ মোবারক হোসেন ভূঁইয়া  (পিএসসি),দিনাজপুর সেক্টর কমান্ডার,সেক্টর সদর দপ্তর,ফুলবাড়ী ২৯ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ শরীফ উল্লাহ আবেদ (এসজিপি), দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি,পুলিশ সুপার মো: আনোয়ার হোসেন পিপিএম,ফুলবাড়ী উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন,উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রিয়াজ উদ্দিন,সহকারী কমিশনার ভুমি কানিজ আফরোজ প্রমুখ।

এসময় স্থানীয় বেসামরিক প্রশাসনের কর্মকর্তা,সাংবাদিকবৃন্দ উপস্থিত থেকে এ সমাপনী কুচকাওয়াজ উপভোগ করেন । প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ প্যারেড কমান্ডার হিসেবে প্যারেড পরিচালনা করেন ৯৬ তম ব্যাচের ফুলবাড়ী রিক্রুট প্রশিক্ষণ কেন্দ্রের অফিসার ইনচার্জ মেজর মোঃ নঈম রেজভী (এসএসসি) প্যারেড এ্যাডজুটেন্ট হিসেবে দায়ীত্ব পালন করেন  সহকারী পরিচালক মোঃ মাহতাব উদ্দিন ।

বিজিবি সুত্রে জানা গেছে গত ৩১ জানুয়ারী ৯৬ তম রিক্রুট ব্যাচের মৌলিক প্রশিক্ষণ ফুলবাড়ী রিকুট প্রশিক্ষণ কেন্দ্রে শুরু হয়। ঐ ব্যাচে প্রশিক্ষণ নেয়া মোট ২১৯ জন রিকুট দীর্ঘ ২৪ সপ্তাহের অত্যন্ত কঠোর ও কষ্টসাধ্য প্রশিক্ষণ সফলভাবে শেষ করে আনুষ্ঠানিক শপথ গ্রহন ও সমাপনী কুচকাওয়াজের মাধ্যমে তাদের সৈনিক জীবনের শুভ সূচনা করলেন ।

কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে নৌপরিবহন মন্ত্রী মোঃ খালিদ মাহমুদ চৌধুরী ৯৬ তম রিক্রুট ব্যাচের ফুলবাড়ী প্রশিক্ষণ কেন্দ্রের সর্ববিষয়ে সেরা রিক্রুট হিসেবে ১ম স্থান অধিকারী বক্ষ নম্বর-২১৭৩ রিকুট মোঃ সেলিম রেজা এবং অন্যান্য বিষয়ে সেরা রিক্রুটদের হাতে সন্মাননা ক্রেস্ট তুলে দেন ।

Facebook Comments Box

Posted ৬:৫২ অপরাহ্ণ | শনিবার, ১৭ জুলাই ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com