শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সালথা বাজারের প্রবেশ পথে ময়লার ভাগাড়, স্বাস্থ্য ঝুঁকিতে পথচারী

আজিজুর রহমান, সালথা (ফরিদপুর) প্রতিনিধি:   |   বুধবার, ২৭ মার্চ ২০২৪ | প্রিন্ট  

সালথা বাজারের প্রবেশ পথে ময়লার ভাগাড়, স্বাস্থ্য ঝুঁকিতে পথচারী

ফরিদপুরের সালথা সদর বাজারে প্রবেশ পথে মাটিয়াদহ নদীর উপরে অবস্থিত ব্রীজের দুইপাশ যেন ময়লার ভাগাড়ে পরিনত হয়েছে। যেখান থেকে সৃষ্ট দুর্গন্ধের ফলে স্বাস্থ্য ঝুঁকিতে পড়ছে সাধারণ জনগন।

মঙ্গলবার (২৬ মাচ) সরেজমিনে গিয়ে দেখা যায় সালথা বাজার থেকে ফরিদপুরে যাওয়ার পথে এবং ফরিদপুর থেকে সালথা বাজার প্রবেশ মুখে ব্রীজের দুইপাশে ফেলা ময়লা থেকে প্রচুর দূর্গন্ধের সৃষ্টি হয়েছে। যেখান দিয়ে যাওয়ার সময় পথচারীদের মুখে কাপড় দিয়ে চলাচল করতে দেখা গেছে।


জানা যায়, সালথা বাজারের সমস্ত ময়লা উক্ত ব্রীজের দুইপাশে ফেলা হয়। এমনকি বিভিন্ন পশুর বিষ্ঠাও এখানে ফেলা হয়। ময়লা ফেলার নির্ধারিত জায়গা ও পর্যাপ্ত আস্তাকুঁড়ের (ডাস্টবিন) অভাবে উক্ত জায়গাটি ফেলা হচ্ছে ময়লা। নিয়মিত পরিষ্কার না করায় এসব স্তূপ থেকে ছড়াচ্ছে দুর্গন্ধ। এছাড়াও নির্ধারিত ডাস্টবিন না থাকায় অধিকাংশ প্লাস্টিকের বর্জ্য বৃষ্টির পানির সঙ্গে বাজারের পাশ দিয়ে বয়ে চলা উক্ত নদীর পানিতে মিশছে। এতে করে পরিবেশদূষণের পাশাপাশি দূষিত হচ্ছে এই নদীর পানি । ফলে সালথাবাসী অতিষ্ঠ হয়ে উঠছে বলে জানা যায়।

ব্রীজটা জন গুরুত্বপূর্ণ জায়গায় হওয়ায় এখান দিয়ে প্রতিনিয়ত বিভিন্ন রোগী, বয়স্ক-বৃদ্ধ মানুষসহ হাজার হাজার মানুষ চলাচল করে থাকে।

সালথা বাজারের ব্যবসায়ী টিটুল বলেন, বাজারের নালাগুলো অকার্যকর হয়ে পড়ায় ঠিকমতো পানি নিষ্কাশন হতে পারে না। আর ময়লা ফেলার নির্দিষ্ট জায়গা না থাকায় যত্রতত্র ফেলতে বাধ্য হচ্ছে সবাই। বাজার ও পরিবেশ সমুন্নত রাখতে একটি ভাগাড় বিশেষ প্রয়োজন।

এ বিষয়ে জানতে চাইলে সালথা বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক সরোয়ার হোসেন বাচ্চু বলেন, ‘আমাদের আবর্জনা ফেলার নির্দিষ্ট কোনো জায়গা নেই; যার ফলে এ অবস্থার সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনিছুর রহমান বালি এর সাথে কথা হলে তিনি জানান, সালথা বাজারের বনিক সমিতি, ইজারাদার ও সংশ্লিষ্টদের সাথে বসে কথা বলে এর সমাধান করা হবে।

 

Facebook Comments Box

Posted ১২:৫৩ অপরাহ্ণ | বুধবার, ২৭ মার্চ ২০২৪

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com