রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

দৌলতপুরে পাকুড়িয়া মাধ্যমিক বিদ্যালেয়র সভাপতি’র বিরুদ্ধে আদালতের নির্দেশ অমান্য করে নিয়োগ বানিজ্যের অভিযোগ!

ডেস্ক রিপোর্ট   |   বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | প্রিন্ট  

দৌলতপুরে পাকুড়িয়া মাধ্যমিক বিদ্যালেয়র সভাপতি’র বিরুদ্ধে আদালতের নির্দেশ অমান্য করে নিয়োগ বানিজ্যের অভিযোগ!

ছবির ক্যাপশন: পাকুড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের মুল ফটোক।

দৌলতপুর (কুষ্টিয়া) সংবাদদাতা:
কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার প্রাগপুর ইউপি’র ঐতিহ্যবাহি পাকুড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকসহ দু’জনের বিরুদ্ধে আদালতের নির্দেশ অমান্য করে তড়িঘড়ি ভাবে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করে ৪টি পদে নিয়োগ দিয়ে মোটা অংকের অর্থ হাতিয়ে নেওয়ার চেষ্টা করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।
অভিযোগ সূত্রে জানাযায়, বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির একজন দাতা সদস্য অব: প্রধান শিক্ষক শহিদুল ইসলামের স্ত্রী রেবেকা পারভীন (৫৬) দীর্ঘদিন প্রবাসে থেকে দাতা সদস্য হয়েছে। ম্যানিজিং কমিটি গঠনে পুনরায় তাকে দাতা সদস্য নির্বাচিত করতে গেলে এলাকাবাসীর আপত্তি থাকা সত্বেও দাতা সদস্য করা হয়। এই ঘটনায় কমিটির কিছু কিছু সদস্যের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়। দেশে না থেকে বার বার কিভাবে কমিটির দাতা সদস্য হতে পারে, এ নিয়ে উক্ত কমিটির সদস্যদের মধ্যে তুমুল হট্টগোল হয় এবং কমিটির মধ্য থেকে এক অভিভাবক সদস্য আশরাফুজ্জামান ও গোলাম মোস্তফা বাদী হয়ে এলাকাবাসীর সহায়তায় দৌলতপুর দেওয়ানী আদালতে মামলা দায়ের করেন। যাহার মামলা নং ২৩৮/২০২২ ইং। মামলার অভিযোগে বিদেশে থেকে কমিটির সদস্য হিসেবে কিভাবে কর্মকান্ড পরিচালনা হতে পারে তার জবাব দেওয়ার জন্য সভাপতি জয়নাল আবেদন ও প্রধান শিক্ষক সাইফুুল ইসলাম কে আদালতে হাজির হয়ে যুক্তি উপস্থাপন করতে বলা হয় এবং এ মামলা চলাকালীন সময়ে কোন প্রকারের নিয়োগ সহ আর্থিক কর্মকান্ড থেকে বিরত থাকতে বলা হয়েছে। বিজ্ঞ আদালতের নির্দেশনা থাকলেও সেটা উপেক্ষা করে সভাপতি ও প্রধান শিক্ষক দু’জনের যোগসাজোসে গত ১এপ্রিল ২০২৪ ইং তারিখে বিদ্যালয়ের ১জন অফিস সহকারী, ১জন অফিস সহায়াক, ১জন নৈশ প্রহরী, ১জন আয়া নিয়োগ দেওয়া হবে মর্মে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়। বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পর থেকে অর্থ বাণিজ্যের মাধ্যমে পছন্দের প্রার্থীদের দরখাস্ত আহ্বান করেন তারা।
বিষয়টি জানাজানি হলে এলাকাবাসী বলেন, বিজ্ঞ আদালত ত্রæটি পুর্ন কমিটির সমাধান ও পূর্ণাঙ্গ কমিটির হাতে এ সমস্ত নিয়োগ হবে বলে অধীর আগ্রহে রয়েছি আমরা। কিন্তু এ বিজ্ঞপ্তিতে ত্রæটিপূর্ণ কমিটি দিয়ে নিয়োগ দিলে এলাকায় সংঘর্ষের ঘটনা ঘটতে পারে এবং আইন সৃঙ্খলার চরম অবনতি ঘটতে পারে বলে মনে করেন সাধারণ জনগন। বিজ্ঞ আদালতের প্রতি শ্রদ্ধা রেখে এই বিজ্ঞপ্তিতে নিয়োগ বন্ধ সহ সকল কার্যক্রম বন্ধের সু-দৃষ্টি কামনা করছেন এলাকাবাসী।
এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শফিউল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, বিজ্ঞ আদালতে মামলা আছে কি না আমার জানা নাই, তবে বিজ্ঞপ্তিতে নিয়োগে কোন সমস্যা হবে না বলে জানান তিনি।

 


Facebook Comments Box

Posted ২:২৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com