শুক্রবার ২৮শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঘিওরে মিছিল মিছিলে মুখোরিত পুরো এলাকা প্রার্থীদের রাতের ঘুম হারাম

রামপ্রসাদ সরকার দীপু,স্টাফ রিপোর্টারঃ   |   মঙ্গলবার, ১৪ মে ২০২৪ | প্রিন্ট  

ঘিওরে মিছিল মিছিলে মুখোরিত পুরো এলাকা প্রার্থীদের রাতের ঘুম হারাম

মানিকগঞ্জের ঘিওর উপজেলার পরিষদ নির্বাচন আগামী ২১মে অনুষ্ঠিত হবে। নির্বাচনে প্রতীক পাবার পরে প্রার্থীদের মিছিল মিছিলে মুখোরিত হয়ে পরেছে ৭টি ইউনিয়নের গ্রামাঞ্চলের পুরো এলাকা। সর্বত্রই নির্বাচনী উৎসবের আমেজ লক্ষ করা গেছে। এই নির্বাচনে বিএনপি দুইজন বহিস্কৃত নেতাসহ মোট ৯ জন চেয়ারম্যান প্রার্থী, ৭ জন ভাইস চেয়ারম্যান ও ৪ জন মহীলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদন্ধিতা করছেন। ভোটের দিন যত ঘনিয়ে আসছে ততই বাড়ছে প্রচারনা। কোমড় বেঁধে মাঠে নেমে পরেছেন প্রতিদ্বন্ধী প্রার্থীরা। তাদের রাতের ঘুম হারাম হয়ে গেছে। আদাব, সালাম দিয়ে ভোটারদের দোয়ারে দোয়ারে ঘুরছেন। হাট, বাজারে হোটেল, রেস্তোরা, অফিস, গ্রামীন জনপদের অলিগলি, চায়ের দোকান গুলোতে ভোট প্রার্থনা করছেন। পুরোদমে জমে উঠেছে নির্বাচনী প্রচার ও প্রচারনা। প্রতীক বরাদ্দের পওে চলছে সুর ও ছন্দে মাইকে প্রার্থীদের পক্ষে প্রচারনা। ছোট ছোট দলে বিভক্ত হয়ে কর্মীরা যাচ্ছেন ভোটারদের বাড়িতে বাড়িতে।

৭টি ইউনিয়নের গ্রামীন হাট বাজারগুলোতে রংবেরংয়ের পোষ্টার ব্যানার ও ফেস্টুন ছেয়ে গেছে । মোটর সাইকেল শোডাউন, উঠান বৈঠক, সভা, সমাবেশ ও গনসংযোগের মধ্য দিয়ে নিজেদের অবস্থান তুলে ধরে ভোটারদের কাছে। পুরোদমে ভোট প্রার্থনা করছেন প্রাথীরা। রাজনৈতিক নেতা, জনপ্রতিনিধি ও সাধারন লোকজনের মধ্যে নানা ধরনের হিসাব নিকাশ চলছে। পাড়া মহল্লা সরগরম হয়ে উঠেছে নির্বাচনের আমাডোল। তবে ভোট উৎসবের মধ্য দিয়ে নতুন করে প্রতিনিধি নির্বাচন করতে ভোটাররাও উদগ্রীব। প্রাথীরা রাজনৈতিক নেতা, জনপ্রতিনিধি ও সাধারন লোকজনের মধ্যে নির্বাচনের ক্ষণগননা শুরু হয়েছে। নির্বাচনে কে হবেন চেয়ারম্যান, কে কত ভোট পাবেন এই নিয়ে চলছে দিবারাত্রি ব্যাপক জল্পনা কল্পনা। নেতা কর্মী ও সর্মথকরা ইতোমধ্যে নানা গ্রুপে বিভক্ত হয়ে পছন্দের প্রার্থীর পক্ষে নির্বাচনের মাঠ গরম করছে। নির্বাচনকে ঘিরে তৃণমূলের রাজনীতি জমজমাট। যে যার মত পছন্দের প্রার্থীর পক্ষে পুরোদেেমে প্রচার প্রচারনা চালাচ্ছেন। এর সঙ্গে ভোটের উত্তেজনাও বাড়ছে। নতুনদের চ্যালেঞ্জের মুখে পড়েছেন পুরাতনরা। ভোটের মাঠে নতুনরা এবার চমক ছুড়ে দিয়েছেন। ভোটারদের আস্তা অর্জনে দিচ্ছেন উন্নয়নের প্রতিশ্রুতি । সবাই আশাবাদী নিজেদের জয়ের ব্যাপারে। তবে পুরুষ ভোটাারদের চেয়ে নারী ভোটাররা দাপাচ্ছেন ভোটের মাঠে। আর পুরুষ প্রার্থীরা সাধারন ভোটারদের কাছে ভোট প্রার্থনার পাশাপাশি মেলাচ্ছেন রাজনৈতিক নানা সমীকরন। এবার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে
চেয়ারম্যান পদে জাসদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারন সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসেন খান জকি (টেলিফোন) জলা আওয়ামী লীগের উপদেষ্টা ও সাবেক দুনর্ীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ আতাউর রহমান জানু দরজী (আনারস), জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক কৃষিবিদ মোঃ হাবিবুর রহমান হাবিব ( কাপ পিরিচ ), সাবেক ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ হামিদুর রহমান আলাই (মোটরসাইকেল), জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক ও জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান মাহাবুবুর রহমান জনি (শালিক),আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান মোঃ শামীম মিয়া (ঘোড়া ), জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক ভিপি ফরহাদ ( হেলিকপ্টার )। উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও যুবদলের সাবেক সভাপতি খন্দকার লিয়াকত হোসেন (ব্যাটারী) , বিএনপি নেতা বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মান্নান (দোয়াত কলম)।
ভাইস চেয়ারম্যান পদে আলোচিত হচ্ছে আওয়ামী লীগ নেতা ও সাবেক কৃতি ফুটবলার আব্দুল আলীম লেবু (বই) উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদেরূূ সভাপতি লিটন কুমার আইস (টিউবওয়েল), অ্যাডভোকেট আব্দুল আলীম ( তালা), এস এম মোতালেব হোসেন (টিয়া পাখি), শেখ মোঃ ফরিদ আহম্মেদ( উড়োজাহাজ), রাসেল রানা (মাইক) , মোঃ রেজাউল হক (চশমা)।
এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে উুপজেলা মহীলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান ভাইস চেয়ারম্যান কাজী মাহেলা ( প্রজাপতি), সারমিন সুলতানা (ফুটবল) সালমা সিদ্দিকী লোপা (কলস), তাজিয়া খন্দকার (হঁাস)। এই নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ চার ভাগে বিভক্ত হয়ে পরেছে। দলের মধ্যে গ্রুপিং, বিভেদ ও রেশারেশি চরম আকার ধারন করেছে। তবে নির্বাচনে ত্রিমুখী লড়াই হবে বলে সাধারন ভোটাররা জানিয়েছেন।


Facebook Comments Box

Posted ৮:১৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৪ মে ২০২৪

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com