মঙ্গলবার ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ফুলবাড়ীতে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে টাস্কফোর্স কমিটির সভা

মেহেদী হাসান দিনাজপুর ফুলবাড়ি প্রতিনিধি   |   সোমবার, ২৬ জুন ২০২৩ | প্রিন্ট  

ফুলবাড়ীতে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে টাস্কফোর্স কমিটির সভা

 

“ধূমপান তামাকে হয় ফুসফুস খয়, সুস্বাস্থ্য কাম্য তামাক নয়” এই স্লোগানকে সামনে রেখে দিনাজপুরের ফুলবাড়ীতে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে টাস্কফোর্স কমিটির ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।


সোমবার (২৬জুন) দুপুর ১২ টায় ফুলবাড়ী উপজেলা প্রশাসনের আয়োজনে সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মাদ ওয়াসিকুল ইসলামনএর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে  বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন।

এতে উপজেলা স্বাস্থ্য পরিদর্শক জগদীশ চন্দ্র মহন্তের সঞ্চালনায় টাস্কফোর্স  কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন তামাক নিয়ন্ত্রণ কমিটির সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মশিউর রহমান, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মাদ জাফর আরিফ চৌধুরী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নীরু শামসুন্নাহার, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক, সাইফুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশ্রাফুল ইসলাম, জেলা ক্যাবের নির্বাহী সদস্য ও  টাস্কফোর্স কমিটির সদস্য মাসউদ রানা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুর আলম ,উপজেলা শিক্ষা অফিসার মোছাঃ হাসিনা ভূইয়া, কৃষি কর্মকর্তা রুম্মান আক্তার, ফায়ার সার্ভিসের কর্মকর্তা মেহেদী হাসান, মহিলা বিষয়ক কর্মকর্তা রিতা মন্ডল প্রমুখ। আলোচনায় বক্তারা বলেন, পরোক্ষ ধূমপানের ফলে দেশের প্রায় চার কোটি অধূমপায়ী ক্ষতিগ্রস্ত হয়। বিশেষ করে নারী ও শিশুরা সবচেয়ে বেশি পরোক্ষ ধূমপানের শিকার হন। ফলে ফুসফুসের ক্যান্সার, হৃদরোগ স্ট্রোক, শ্বাস প্রশ্বাসের সমস্যা, এজমাসহ জটিল রোগে আক্রান্ত হয়। সিগারেট বা তামাকজাত কোম্পানির কাছ থেকে বাংলাদেশের যে পরিমাণ রাজস্ব আসে তার থেকে রাষ্ট্রকে তামাক জাতদ্রব্যে আক্রান্ত রোগীদের চিকিৎসায়  অধিক ব্যয় করতে হয়।তাই তামাকজাত দ্রব্যে নিয়ন্ত্রণে অভিযান ও সচেতনতা বাড়াতে হবে।

Facebook Comments Box

Posted ১০:৪১ অপরাহ্ণ | সোমবার, ২৬ জুন ২০২৩

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com