মঙ্গলবার ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ফুলবাড়ীতে ডেঙ্গু আক্রান্ত ৪ হাসপাতালে ভর্তি ১

মেহেদী হাসান দিনাজপুর ফুলবাড়ি প্রতিনিধি   |   শনিবার, ২২ জুলাই ২০২৩ | প্রিন্ট  

ফুলবাড়ীতে ডেঙ্গু আক্রান্ত ৪ হাসপাতালে ভর্তি ১

 

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু আক্রান্ত হয়ে সোহেল রানা (২৪) নামের এক যুবক চিকিৎসাধীন রয়েছেন। শুক্রবার (২১ জুলাই) রাত সাড়ে ৮টায় তাকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।


আক্রান্ত যুবক পার্বতীপুর উপজেলার হামিদপুর ইউনিয়নের শাহগ্রাম এর মোস্তফা মুন্সির ছেলে। তিনি বড়পুকুরিয়া কয়লা খনি’র ব্যবস্থাপনা পরিচলকের গাড়ী চালক।

জানাগেছে, ডেঙ্গু আক্রান্ত যুবক সোহেল রানা চাকুরীর সুবাদে ৭/৮ মাস ধরে ঢাকায় অবস্থান করছিলেন। এরই মধ্যে গত ১৮ জুলাই মঙ্গলবার ছুটিতে সে বাড়ীতে আসেন। পরেরদিন বুধবার (১৯ জুলাই) দুপুরে জ্বরে আক্রান্ত হলে, শুক্রবার (২১ জুলাই) ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য আসেন। এসময় তার রক্ত পরীক্ষা করা হলে রিপোর্টে ডেঙ্গু পজেটিভ আসে। পরে তাকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বর্তমানে তিনি স্বাস্থ্য কমপ্লেক্সের ডেঙ্গু ওয়ার্ডে ভর্তি রয়েছেন।

স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলস্টি (ল্যাব) মো. তৌহিদুজ্জামান জানান, প্রতিদিন গড়ে ৫ থেকে ৭ জন ডেঙ্গু পরীক্ষা করছেন। এ পর্যন্ত ৪ জন ডেঙ্গু পজেটিভ পাওয়া গেছে। তবে এ পর্যন্ত কতগুলো পরীক্ষা হয়েছে তার সঠিক হিসেব তিনি দিতে পারনেনি।

ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. সাকিলুর রহমান জানান, আক্রান্ত রোগীকে পৃথকভাবে বিশেষ ব্যবস্থায় চিকিৎসা দেওয়া হচ্ছে। বর্তমানের তার অবস্থা ভাল রয়েছে।

তিনি আরও বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ শয্যার একটি আলাদা করে ডেঙ্গু ওয়ার্ড করা হয়েছে। এর আগেও স্বাস্থ্য কমপ্লেক্সে তিন জন রোগী পজেটিভ পাওয়া গেছে। তাদের মধ্যে দুটি বাহিরের উপজেলার এবং একজন ফুলবাড়ী উপজেলার। তবে ওই তিনজন আক্রান্ত ব্যক্তি বাড়ীতে থেকেই চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়েছেন। প্রতিদিন স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু পরীক্ষা করা হচ্ছে। তিনি বলেন, ডেঙ্গু রোগের বিষয়ে সকলকে সচেতন থাকতে হবে এবং মশারি টানিয়ে ঘুমাতে হবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মশিউর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, একজন রোগী ভর্তি আছেন। তাকে পৃথকভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে। কারো জ্বর হলেই যেন দ্রæত চিকিৎসকের পরমর্শ নিয়ে ডেঙ্গু পরীক্ষা করেন। যেহেতু এটি একটি মহামারি রূপ ধারন করেছে, তাই সকলকে সচেতন থাকতে হবে।

Facebook Comments Box

Posted ৮:১৫ অপরাহ্ণ | শনিবার, ২২ জুলাই ২০২৩

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com