মঙ্গলবার ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

নতুন করারোপ ছাড়াই ফুলবাড়ী পৌরসভার ৫৮ কোটি ৬১ লাখ টাকার বাজেট ঘোষণা

মেহেদী হাসান দিনাজপুর ফুলবাড়ি প্রতিনিধি   |   মঙ্গলবার, ২৭ জুন ২০২৩ | প্রিন্ট  

নতুন করারোপ ছাড়াই ফুলবাড়ী পৌরসভার ৫৮ কোটি ৬১ লাখ টাকার বাজেট ঘোষণা

 

নতুন করারোপ ছাড়াই দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভার উন্নয়ন রূপকল্পে ৫৮ কোটি ৬১ লাখ ৩৭ হাজার ৩৫২ টাকা বাজেট ঘোষণা করেছেন পৌর মেয়র আলহাজ্ব মাহমুদ আলম লিটন।


মঙ্গলবার (২৭ জুন) সকাল সাড়ে ১০টায় ফুলবাড়ী পৌরসভা সভা কক্ষে ২০২৩-২০২৪ অর্থ বছরের প্রস্তাবিত উন্নয়ন বাজেট ঘোষণা করা হয়।

বাজেটে রাজস্ব খাতে মোট আয় দেখানো হয়েছে ৩ কোটি ৯ লাখ ৫৩৮ টাকা। পৌরসভার সম্পদ থেকে আয় ৬৬ লাখ ১০হাজার ৬২৫ টাকা। অন্যদিকে রাজস্ব খাতে মোট ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ৭৮ লাখ ৪৯ হাজার ৫০২ টাকা।

উল্লেখ্যযোগ্য হচ্ছে-পৌরমেয়র ও কাউন্সিলরদের সম্মানী ১৯ লাখ ২০হাজার টাকা, কর্মকর্তা-কর্মচারীদের বেতন ১কোটি ৫৩ লাখ ২০ হাজার ৩৭৩ টাকা, খেলাধুলা ও সংস্বকৃতি ৬৫হাজার ৩৪০টাকা,ঈদগা মাঠ রক্ষণাবেক্ষণ ও সাজ্জা করন ৫৮ লাখ ৭হাজার ৯১টাকা।

পৌর মেয়র আলহাজ্ব মাহমুদ আলম লিটন বলেন, বর্তমান জীবন-যাত্রার মান উন্নয়নের দিকে লক্ষ্য রেখে বাজেটে রাজস্ব খাত থেকে ৪ কোটি ৭২ লাখ ৯৩ হাজার ৬৮ টাকা ও উন্নয়ন খাতে ২৫ কোটি ৩৪ লাখ ৭ হাজার ১৮০ টাকার (২০২২-২০২৩) অর্থ বছরের সংশোধিত বাজেট ঘোষনা করা হয়েছে।

তিনি বলেন, নতুন কোন কর আরোপ ছাড়াই এ বাজেটে রাস্তাঘাট, ড্রেন, পানি ও বিদ্যুৎ লাইন, পৌর পার্ক, পৌর মার্কেটসহ নগর উন্নয়নে গুরুত্বপূর্ণ অবকাঠামো নির্মাণ ও নাগরিক সুবিধা বৃদ্ধির লক্ষ্যে এই বাজেট করা হয়েছে। পৌরবাসীর সার্বিক সহযোগীতায় ফুলবাড়ী পৌরসভাকে তিনি একটি যুগোপযোগি মডেল পৌরসভা হিসেবে গড়ে তোলায় প্রত্যয় ব্যক্ত করেন।

বাজেট ঘোষনাকালে ফুলবাড়ী পৌর মেয়র আলহাজ্ব মাহমুদুল আলম লিটনের সভাপতিত্বে ও আশরাফ পারভেজের সঞ্চালনায় বক্তব্য রাখেন পৌর নির্বাহী কর্মকর্তা সৈয়দ মোহাম্মদ আলী মিরু, পৌর নির্বাহী প্রকৌশলী লুৎফুল হুদা চৌধুরী লিমন, প্যানেল মেয়র-১ মামুনুর রশিদ চৌধুরী,প্যানেল মেয়র-২ হারান দত্ত, পৌর কাউন্সিলর সৈয়দ সামিউল ইসলাম সোহেল, মাজেদুর রহমান,আব্দুল জব্বার মাসুদ, প্রশাসনিক কর্মকর্তা জাহাঙ্গীর আলম প্রমুখ।

এছাড়াও বাজেট ঘোষনা অনুষ্ঠানেশহর সম্বনয় কমিটির সদস্য বৃন্দ, বিভিন্ন পেশাজিবী সংগঠনের নেতৃবৃৎন্দ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box

Posted ১০:১৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৭ জুন ২০২৩

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com