শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সালথায় সাহিত্য মেলা ও বই মেলা উপলক্ষে ইউএনওর প্রেস ব্রিফিং

আজিজুর রহমান সালথা (ফরিদপুর) প্রতিনিধি   |   বুধবার, ২৬ জুলাই ২০২৩ | প্রিন্ট  

সালথায় সাহিত্য মেলা ও বই মেলা উপলক্ষে ইউএনওর প্রেস ব্রিফিং

 

 


আগামী ২৭-২৮ জুলাই দুইদিনব্যাপী ফরিদপুরের সালথা উপজেলায় সাহিত্য মেলা ও বই মেলা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে বুধবার (২৬ জুলাই) বিকাল ৫টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রেস ব্রিফিং করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তার হোসেন শাহীন।

 

প্রেস ব্রিফিং এ আক্তার হোসেন শাহীন সাংবাদিকদের বলেন, গত ২০২২ইং সালের ডিসেম্বর মাসে ফরিদপুর জেলায় এ মেলার আয়োজন করা হয়েছিলো। এটি সমগ্র ফরিদপুর জেলার সাহিত্যিকদের নিয়ে অনুষ্ঠানটি ব্যক্ত ছিল। সরকার বিশেষ করে সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়, বাংলা একাডেমি এবং আমাদের উপজেলা পর্যায়ে জেলা পর্যায়ে সে সমস্ত কর্মকর্তারা আছেন তাদের সমন্বয়ে আরও মাইক্রো লেভেলে গিয়ে উপজেলা পর্যায়ে সাহিত্য ও সাংস্কৃতিক কি ভাবে চর্চা হয় কে বা করা সাহিত্য ও প্রকাশনার সাথে যুক্ত এই তথ্য রাষ্ট্রীয় পর্যায়ে তুলে আনার জন্য আমাদের উপজেলা পর্যায়ে সাহিত্য মেলার আয়োজন করার নির্দেশনা প্রদান করেছেন। সেই নির্দেশনার আলোকে দুইদিনব্যাপী আমরা এ মেলার আয়োজন করতে যাচ্ছি। বাংলা একাডেমি প্রদত্ত নির্দেশনা ও সাংস্কৃতিক মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী আগামী ২৭ জুলাই উদ্বোধন করতে যাচ্ছি। তারআগে এই উপজেলায় যারা সাহিত্য চর্চা করেন তাদেরকে একটি নিবন্ধন করব নিবন্ধনের পরে উদ্বোধনী অনুষ্ঠান তার পরেই আমরা একটি প্রবন্ধ পাঠের আয়োজন রেখেছি। যে প্রবন্ধটির বিষয় সালথা উপজেলায় সাহিত্য ও সাংস্কৃতিক তারপরে আমরা একটি লেখক কর্মশালা রেখেছি তারপরে আমাদের সাংস্কৃতিক অনুষ্ঠান। এবং প্রথম দিনেও বই মেলা চলবে দ্বিতীয় দিন বইমেলা চলবে এবং আমাদের বিকাল সাড়ে ৩টায় সাহিত্যিকদের আড্ডা অর্থাৎ স্বরচিত কবিতা সাহিত্য থেকে পাঠ কবিতা আবৃতি সাহিত্য আড্ডা নিয়ে আমাদের অনুষ্ঠান হবে। তারপরে মাননীয় সংসদ সদস্য কে নিয়ে আমরা একটি সমাপনী অনুষ্ঠান করব এবং তারপরে আমরা একটি মঞ্চ নাটকের আয়োজন রেখেছি। আমাদের টোটাল আয়োজনের মধ্যে যেমন সাংস্কৃতিক অনুষ্ঠান আছে যাদু প্রদর্শনী আছে এবং স্থানীয় শিল্পীদের দ্বারা আয়োজিত বা পরিবেশিত গানের আয়োজনও রেখেছি। সালথা উপজেলার সকল নাগরিকদের আমন্ত্রণ জানাচ্ছি এরকম একটি অনুষ্ঠান ইতিপূর্বে কখনো হয়নি  এবং উপজেলা পর্যায়েও আয়োজিত হয়নি এরূপ অনুষ্ঠানে আপনারা সবাই আমন্ত্রিত। এবং সালথা উপজেলার মানুষের মধ্যে সৃজনশীলতা দৃষ্টি কালচার চর্চা নতুন একটি মাত্রা যোগ করবে বলে আমি প্রত্যয় ব্যক্ত করছি।

 

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পরিতোষ বাড়ৈ, সহকারী প্রোগ্রামার আইসিটি মোঃ টিপু সুলতান, ইউজিডিপি কর্মকর্তা মোঃ রিফাত রিয়াজ, সালথা প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ সেলিম মোল্লা, সিনিয়র সাংবাদিক আবু নাছের হুসাইন, নুরুল ইসলাম নাহিদ, এফ এম আজিজুর রহমান আজিজ, সাংবাদিক বিধান মন্ডল, সাইফুল ইসলাম প্রমুখ।

Facebook Comments Box

Posted ৮:১৪ অপরাহ্ণ | বুধবার, ২৬ জুলাই ২০২৩

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com