সোমবার ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সাংবাদিক হাসিবুর রহমান রিজুর ওপর হামলার প্রতিবাদে ঈশ্বরদীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট   |   শুক্রবার, ২৮ জুন ২০২৪ | প্রিন্ট  

সাংবাদিক হাসিবুর রহমান রিজুর ওপর হামলার প্রতিবাদে ঈশ্বরদীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত

মো, খায়রুল বাশার (মিঠু) ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

সংবাদ প্রকাশের জেরে এশিয়ান টেলিভিশনের কুষ্টিয়ার স্টাফ রিপোর্টার হাসিবুর রহমান রিজুর (৪৫) ওপর নৃশংস সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে ঈশ্বরদীর কর্মরত সাংবাদিক সমাজ।


গতকাল বৃহস্পতিবার (২৭ জুন) বিকালে ঈশ্বরদী মডেল প্রেসক্লাব, ঈশ্বরদী অনলাইন প্রেসক্লাব ও বাংলাদেশ প্রেসক্লাব ঈশ্বরদী উপজেলা শাখার আয়োজনে ঈশ্বরদী শহরের রেলগেটে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়
বিক্ষোভকারী সাংবাদিক সমাজ প্রতিবাদ ও মানববন্ধনে বিজুর উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় ঈশ্বরদী মডেল প্রেসক্লাবের সভাপতি সালাউদ্দিন আহমেদের সভাপতিত্বে ও ঈশ্বরদী অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রেজাউল করিম ফেরদৌস এবং ঈশ্বরদী মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পায়েল হোসেন রিন্টু’র সঞ্চালনায় বক্তব্য রাখেন, ঈশ্বরদী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক উত্তর জনতার সম্পাদক শহিদুল হাসান ববি সরদার, ঈশ্বরদী প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি সহকারি অধ্যাপক হাসানুজ্জামান, পাকশী ডিগ্রী কলেজের সহকারি অধ্যাপক আ.ফ.ম রাজিবুল আলম ইভান, ঈশ্বরদী সরকারি কলেজের সাবেক ভিপি হাজী আসাদুর রহমান বীরু, ঈশ্বরদী প্রেসক্লাবের কোষাধ্যক্ষ শেখ মহসিন, ঈশ্বরদী অনলাইন প্রেসক্লাবের সভাপতি রিফাজ বিশ্বাস লালন, বাংলাদেশ প্রেসক্লাব ঈশ্বরদী উপজেলা শাখার সভাপতি হাফিজুর রহমান হাফিজ, সাধারণ সম্পাদক আজিম হায়দার, ঈশ্বরদী মডেল প্রেসক্লাবের সহ-সভাপতি সরাফত হোসেন খাঁন মুন ও সহ-সভাপতি তপন সরদার প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে হাটশ হরিপুর ইউনিয়নের শালদহ এলাকার স্থানীয় প্রভাবশালী শিপন কটূক্তি করলে এই নিয়ে পত্রিকায় সংবাদ প্রকাশ এবং পূর্ব বিরোধের জেরে হাসিবুর রহমান রিজুর ওপর এ হামলা চালানো হয়। স্থানীয় একটি বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে হাসিবুর রহমান রিজু সভাপতি সম্ভাব্য প্রার্থী হন। গত ১৯ জুন বুধবার বিকেলে ওই নির্বাচনের মিটিংয়ে অংশগ্রহণের উদ্দেশ্যে হরিপুর বাজারস্থ বিদ্যালয়ে মোটরসাইকেল যোগে যাচ্ছিলেন। এসময় পথে স্থানীয় প্রভাবশালী শিপন, মুরাদ ও রাজনের নেতৃত্বে কয়েকজন রিজুর শরীরের বিভিন্ন স্থানে ধারালো দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি ২০ থেকে ২৫ মিনিট দুই পা, দুই হাত ও মাথায় আঘাত করেন। এ সময় আরও ১৫ থেকে ২০ জন যুবক-কিশোর মারধরকারীদের ঘিরে রাখেন।

রক্তাক্ত অবস্থায় ঘটনাস্থলে প্রায় আধঘণ্টা ধরে পড়েছিলেন রিজু। সন্ত্রাসীরা এতই প্রভাবশালী যে বাজারে থাকা লোকজন এগিয়ে আসার সাহস পান না। বর্তমানে আহত সাংবাদিক গুরুতর আহত অবস্থায় ঢাকা ট্রমা সেন্টারে চিকিৎসাধীন রয়েছেন।

২০ জুন বৃহস্পতিবার সন্ধ্যায় আহত সাংবাদিক হাসিবুর রহমান রিজুর স্ত্রী টপি বিশ্বাস কুষ্টিয়া মডেল থানায় বাদী হয়ে ১৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামায় ২৫ থেকে ৩০ জনকে আসামি করে এ মামলা দায়ের করা হলেও এখন পর্যন্ত আসামিরা গ্রেপ্তার না হওয়ায় উদ্বেগ প্রকাশ করা হয়।

Facebook Comments Box

Posted ৮:০৪ অপরাহ্ণ | শুক্রবার, ২৮ জুন ২০২৪

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com