শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

নিজের ইচ্ছে মতই চালাচ্ছেন প্রধান শিক্ষক শাহানারা নিজ প্রাথমিক বিদ্যালয়।

মোঃ মিন্টু মোল্লা স্টাপ রিপোর্টার   |   বুধবার, ২৬ জুলাই ২০২৩ | প্রিন্ট  

নিজের ইচ্ছে মতই চালাচ্ছেন প্রধান শিক্ষক শাহানারা নিজ প্রাথমিক বিদ্যালয়।

 

মানিকগঞ্জের, দৌলতপুর উপজেলা চরকাটারী ইউনিয়নের, ভোটঘর বাজার সংলগ্ন  ৮০ নং করিম মোল্লাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকা শাহানারা।  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ  সরকারের  প্রজ্ঞাপনকে  বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নিজেই চালাচ্ছেন তার নিয়মে স্কুল। যেখানে সকাল ১০টা থেকে ৪টা পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়ে পতাকা উড়ার কথা ।কিন্তু সরজমিনে  পাওয়া যায় ১৮ তারিখ মঙ্গলবার কোন পতাকা উত্তোলন করতে কেউ দেখতে পান নাই । তার সত্যতা  প্রতিবেদকের চোখে পড়ে  করিম মোল্লা পাড়া সরকারি  প্রাথমিক বিদ্যালয়। সরজমিনে গিয়ে দেখা যায় ১টা  থেকে স্কুলে তালা জুলছে  উপস্থিত নেই কোন শিক্ষক – কর্মচারী , স্থানীয় মোকছেদ আলী  জানায় এখানে শিক্ষকরা কোন নিয়মের তোয়াক্কা না করে যে যার যার মত স্কুলে আসে এবং চলে যায় এই স্কুলের সরকার স্কুলের প্রধান শিক্ষক শাহানারা । তিনি তার নিয়মে স্কুল পরিচালনা করেন।এই প্রধান শিক্ষকের বিরুদ্ধে আরো অনিয়মের অভিযোগ আছে সরকারী বাজেটের ক্রয় করা ফ্যান তার নিজের বাসায়  লাগানো আছে। প্রধান শিক্ষকের কারণে স্কুলের শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে দাবি করেন চরকাটারী গ্রামের রেজা মেম্বার,  বলেন, ২০১৮ সালে শাহনারা  স্কুলে প্রধান শিক্ষক হিসেবে আসার পর থেকে বিদ্যালয়ে নানা সমস্যা দেখা দিয়েছে। অভিভাবকরা শিক্ষার্থীদের কোনো সমস্যা নিয়ে তার গেছে গেলে তিনি তাদের সঙ্গে খারাপ ব্যবহার করেন। তার আচরণে সবাই বিরক্ত। গত ১৮ জুলাই স্কুলে শিক্ষার্থীদের ক্লাস না নেওয়ায়  এলাকাবাসীর ক্ষোভ আরও বেড়ে গেছে। শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার কোনো মানুষই তাকে আর প্রধান শিক্ষক হিসেবে দেখতে চান না।


 

ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ রফিকুল বি,এস,সি বলেন ওনার বিরুদ্ধে আমিও অভিযোগ শুনেছি স্কুলের ফ্যান বাসায় নেওয়া কথা। আমরা মিটিং করে তার ব্যবস্হা নেব।

 

পতাকা উত্তোলন এর বিষয় প্রধান শিক্ষিকা শাহানারা দেশ টোয়েন্টি ফোরকে বলেন,প্রাকৃতিক দুর্যোগ তাই, পতাকা উত্তোলন হয়নি।

 

এ বিষয়ে শিক্ষা কর্মকর্তার কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন সরকারী কর্মকর্তা-কর্মচারী পতাকা উত্তোলন না করা রাষ্ট্রদ্রোহিতার শামিল। জাতীয় পতাকাকে কেউ অবমূল্যায়ন করতে পারে না । এর আগেও আমার কাছে বিভিন্ন অভিযোগ এসেছে এই শিক্ষকের বিরুদ্ধে । তদন্তের মাধ্যমে আমি আইন আনুগ ব্যবস্থা গ্রহণ করব।

Facebook Comments Box

Posted ৮:৩২ অপরাহ্ণ | বুধবার, ২৬ জুলাই ২০২৩

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com