রবিবার ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

দৌলতপুরে সড়ক নির্মাণে নয়ছয় \ ব্যবহার করা হচ্ছে ইটের পচা রাবিশ!

ডেস্ক রিপোর্ট   |   বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ | প্রিন্ট  

দৌলতপুরে সড়ক নির্মাণে নয়ছয় \ ব্যবহার করা হচ্ছে ইটের পচা রাবিশ!

ছবির ক্যাপশন: উপজেলার বাজুডাঙ্গা-স্বরুপপুর মোড়ের রাস্তার কাজে পঁচা ইটের খোয়া ব্যবহার করা হচ্ছে।

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি:
কুষ্টিয়ার দৌলতপুরে স্থানীয় সরকার বিভাগের একটি সড়ক নির্মাণে অনিয়ম, দুর্নীতি ও নিম্নমানের উপকরণ ব্যবহারের অভিযোগ পাওয়া গেছে। এই সড়কে পচা ইট, খোয়া ব্যবহার করা হলেও কোন ব্যবস্থা নেয়া হয়নি।
অপরদিকে সড়কে নিম্নমাণের ইট ব্যবহার করার প্রতিবাদ করায় স্থানীয়দের উপর হুমকি ধামকি ও হয়রানির অভিযোগ উঠেছে।
এলজিইডি কুষ্টিয়ার তথ্যমতে জানাযায়, উপজেলার বাজুডাঙ্গা মোড় থেকে স্বরুপপুর মোড় পর্যন্ত সোয়া ১কোটি টাকা ব্যায়ে প্রায় ২ কিলোমিটার সড়কের কাজ পায় জেলার আরফান কন্স্ট্রাকশন নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। পরে তাদের কাছ থেকে ফাহা কন্স্ট্রাকশনের মালিক জাকারিয়া কিনে নিয়ে সাব-কন্ট্রাকে কাজটি করছে বলে জানাযায়।
এলাকাবাসীরা বলেন, এ সড়কের নির্মাণ কাজে নিম্নমানের ইট বালি ব্যবহার সহ সিডিউলের চেয়ে অত্যান্ত খারাপ রাস্তা তৈরী করা হচ্ছে। রাস্তা নির্মানে অনিয়ম সহ নানা গড়মিল ধরা পড়ে জনসাধারনের নজরে। এছাড়াও রাস্তার পার্শ্বে গাইড দেওয়াল গাঁথা হয়েছে নিম্নমানের ইট দিয়ে। এতো নিম্নমানের কাজ হওয়া স্বত্বেও উপজেলা প্রকৌশল অফিস থেকে কোন পদক্ষেপ না নিয়ে ঠিকাদর কে রাস্তার কাজ চালিয়ে নিতে সহায়তা করেন বলে এলাকাবাসী জানিয়েছেন।
এলাকাবাসী আরো বলেন, এ ব্যাপারে বারবার ঠিকাদারকে বলা হলেও ঠিকাদার ও ইঞ্জিনিয়ার সাহেব কোন কর্নপাত করেননি। বরং সোয়া ১ কোটি টাকা ব্যায়ে উপজেলার দৌলতপুর ইউনিয়নের বাজুডাঙ্গা-স্বরুপপুরের প্রায় ২ কিলোমিটার সড়কে পচা ইটের খোয়া ব্যবহারের প্রতিবাদ করায় সাব-ঠিকাদার জাকারিয়া এলাকার লোকজনকে ভয় ভীতি দেখাচ্ছে বলে জানান তারা।
রাস্তার কাজে নিম্নমানের রাবিশ খোয়া ব্যবহারসহ নানা অনিয়মের ব্যাপারে সাব-ঠিকাদার প্রতিষ্ঠানের কর্নধার জাকারিয়ার কাছে জানতে চাইলে, তিনি কোন রকম সদুত্তর না দিতে পেরে এই প্রতিবেদকে ম্যানেজ করার চেষ্টা করেন।
রাস্তাটি সঠিকভাবে যেন হয় সেই দায়ীত্বপ্রাপ্ত ইউডি উপ-সহকারী প্রকৌশলী শামীম আলম এর মোবাইল ফোনে একাধিকবার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেননি।
এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা ভারপ্রাপ্ত সিনিয়র সহকারী প্রকৌশলী জহুরুল ইসলাম জানান, আমি আমার সাব-ইঞ্জিনিয়ার কে সাইডে তাৎক্ষনিকভাবে পাঠিয়েছি, ওনি এসে যে রিপোর্ট দেবে, সেই রিপোর্ট অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।
এ ব্যাপারে এলজিইডি কুষ্টিয়ার নির্বাহী প্রকৌশলী আব্দুর রাজ্জাক এর সাথে কথা বলার চেষ্টা করা হলেও যোগাযোগ করা সম্ভব হয়নি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ওবায়দুল্লাহ এর কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি আমার জানা ছিলনা, তবে রাস্তাটি কিভাবে করা হচ্ছে সে ব্যাপারে খবর নিচ্ছি বলে জানান তিনি।

 


Facebook Comments Box

Posted ৬:২০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com