মঙ্গলবার ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

দেশ সেরা রচনাকার হলেন ঈশ্বরদীর হৃদয়

ডেস্ক রিপোর্ট   |   শুক্রবার, ০৭ জুন ২০২৪ | প্রিন্ট  

দেশ সেরা রচনাকার হলেন ঈশ্বরদীর হৃদয়

মোঃ খায়রুল বাশার (মিঠু) ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

দেশ সেরা রচনাকার হয়ে জাতীয় পুরস্কার অর্জন করেছেন (পাবনা) ঈশ্বরদীর নওশাদ আলী হৃদয়। গত মঙ্গলবার (৪ জুন) রাজধানীতে অনুষ্ঠিত ২৯তম জাতীয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট কর্তৃক আয়োজিত মুজিব জন্মশতবার্ষিকী ২০২০ উপলক্ষে জাতীয় পর্যায়ে রচনা প্রতিযোগিতায় হৃদয় এই পুরস্কার অর্জন করেন।


প্রধানমন্ত্রীর বাসভবনে (গণভবন) এক বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে সে এই পুরস্কার গ্রহণ করে। এ সময় প্রধানমন্ত্রী নওশাদ আলী হৃদয়ের সাথে হ্যান্ডশেকও করেন।

নওশাদ আলী হৃদয় পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ প্রাণিবিদ্যা বিভাগের চতুর্থ বর্ষের মেধাবী ছাত্র। নওশাদ আলী হৃদয় ২০০১ সালে ঈশ্বরদী সরকারি এস এম স্কুল এন্ড কলেজ থেকে বিজ্ঞান বিভাগে জিপিএ গোল্ডেন লাভ করেন। এরপর ঈশ্বরদী সরকারি কলেজ থেকে জিপিএ ফাইভ অর্জন করে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজে চতুর্থ বর্ষে অধ্যায়ন করছেন। হৃদয়ের বাবা নবাব আলী মোল্লা জানান, ছয় ভাইবোনদের মধ্যে হৃদয় সবার ছোট। অনেক অভাবে অনটনের মধ্যে দিয়ে তিনি তার মেয়েদেরকে সুশিক্ষিত করেছেন এবং একমাত্র পুত্রকে আদর্শবান মানুষ হিসাবে গড়ে তুলতে চান।তারে কৃতিত্বপূর্ণ পুরস্কারে ভূষিত হওয়ায় তিনি খুবই আনন্দিত।
আলাপচারিতায় হৃদয় জানান,উপজেলা, জেলা,বিভাগ এমনকি জাতীয় পর্যায়ে বার্ষিক সাহিত্য সংস্কৃতি প্রতিযোগিতা, জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ আয়োজিত প্রতিযোগিতা, ভোক্তা অধিকার পর্যায়ের প্রতিযোগিতা,মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী দিবসের প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ছাড়া তিনি কখনো তৃতীয়স্থান অধিকার করেননি। এর জন্য তিনি বিভিন্ন সংস্থার কাছ থেকে অসংখ্য পুরস্কার পেয়েছেন। এছাড়াও সাহিত্য, নৃত্য, কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় তিনি কখনো প্রথম কখনো দ্বিতীয়স্থান লাভ করে পুরস্কৃত হয়েছেন।

হৃদয় আরো বলেন,বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে তিনি দেশ সেবায় নিজেকে নিয়োজিত করতে চান। তিনি যেন একজন সৎ ও আদর্শবান মানুষ হতে পারেন সেজন্য তিনি এলাকাবাসীর সকলের কাছে দোয়া চেয়েছেন। তার এ কৃতিত্বপূর্ণ ও সম্মানজন পুরস্কারে পুরস্কৃত হওয়ায় এলাকাবাসী গর্বিত ও আনন্দিত।

নওশাদ আলী হৃদয় ঈশ্বরদী উপজেলার সলিমপুর ইউনিয়নের জয়নগর গ্রামের অবসরপ্রাপ্ত গ্রাম পুলিশ নবাব আলী মোল্লার একমাত্র পুত্র।

Facebook Comments Box

Posted ৬:১৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৭ জুন ২০২৪

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com