শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে নির্বাচনী সহিংসতা নিহত ৩ আহত ৫ জন

ডেস্ক রিপোর্ট   |   সোমবার, ২৯ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে নির্বাচনী সহিংসতা নিহত ৩ আহত ৫ জন

সাইমন হোসেন, ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরাঁওয়ের পীরগঞ্জ  উপজেলার খনগাঁও ইউনিয়নে ভোটের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে সহিংসতায় বিজিবি’র গুলিতে ৩ জন নিহত ও ৫ জন আহত হয়েছে।


 

গতকাল রোববার রাত ৯টার দিকে উপজেলার ৩নং খনগাঁও ইউনিয়নের ঘিডোব সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এই  সংঘর্ষের ঘটনা ঘটে।

 

এসময় ম্যাজিস্ট্রেটের গাড়ি ভাংচুর ও কেন্দ্রের প্রিজাডিং অফিসার সহ সকলকে অবরুদ্ধ করে এলাকাবাসি তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবির সদস্যরা কয়েক রাউন্ড গুলি ও রাবার বুলেট ছুড়ে।

 

উক্ত ঘটনায় বিজিবি’র গুলিতে নিহতরা হলেন ঘিডোবা গ্রামের বাসিন্দা সাহাবলি হুসেন (৩৫) এবং মোজাহারুল ইসলাম (৪০) ও অবিনাশ চন্দ্রের ছেলে আদিত্য রায় (২০) এসময় গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই একজন ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে আরো দুজন মারা  যায়।

 

অপরদিকে আহতরা হলেন, ঘিডোর গ্রামের অবিলাশ রায়ের ছেলে অমিত রায়, জহুরুল হকের ছেলে সবুজ আলী, তমিজ উদ্দিনের ছেলে সুজা আহমেদ, আব্দুল বাকির স্ত্রী রহিমা বেগম, ও তৈয়বুর রহমানের ছেলে গোলাম রব্বানী সহ পুলিশ বিজিবি ও আনছার সদস্যরা আহত হয় এসময় আহতদের উদ্ধার করে পীরগঞ্জ ও ঠাকুরগাঁও সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

এলাকাবাসী সূত্রে জানাযায়, রবিবার রাত ৯ টার দিকে ভোটের ফলাফল গননার পরেই ওই এলাকার বিএনপি সমর্থিত প্রার্থী নুরুজ্জামান ও তার সমর্থকরা প্রিজাইডিং অফিসারসহ প্রশাসনের অন্য কর্মকর্তাদের কেদ্রেই ঘিরে ফেলে। এই খবর পাওয়ার পরে পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম  ঘটনাস্থলে উপস্থিত হলে তাকেও কেন্দ্রে অবরুদ্ধ করা হয়। এসময় কেন্দ্রে থাকা একজন এক্সিকিউটিক ম্যাজিস্ট্রেট এর গাড়ি ভাংচুর করে এলাকাবাসি।

 

প্রায় দেড়ঘণ্টা অবরুদ্ধ থাকার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে  বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে আসলে তাদের উপরও আক্রমণের চেষ্টা করা হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি’র সদস্যরা কয়েক রাউন্ড গুলি ও রাবার বুলেট ছোড়ে। এতে হতাহতের ঘটনা ঘটে।

 

পীরগঞ্জ থানার ওসি জাহাঙ্গীর হোসেন বলেন, তাৎক্ষণিকভাবে একজন ও ঘটনার কয়েক ঘণ্টা পর আরও একজনের মারা যাওয়ার খবর পাওয়া গেছে।

 

ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিরাপত্তার দায়িত্বে থাকা সদস্যরা কোনোভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারছিলেন না। তাদের ওপরে হামলা করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে বাধ্য হয়ে বিজিবি গুলি ছুড়ে এতে ঘটনাস্থলে একজন নিহত হয়েছেন

Facebook Comments Box

Posted ১:০৫ অপরাহ্ণ | সোমবার, ২৯ নভেম্বর ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com