শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঘিওরে খাদ্য বিভাগের গাফলতি শুরু হয়নি বোরো ধান ও চাল সংগ্রহ অভিযান

রামপ্রসাদ সরকার দীপু,   |   মঙ্গলবার, ৩০ মে ২০২৩ | প্রিন্ট  

ঘিওরে খাদ্য বিভাগের গাফলতি শুরু হয়নি বোরো ধান ও চাল সংগ্রহ অভিযান

ছবি-প্রতীকী

সারা দেশে সরকারিভাবে একযোগে বোরো ধান ও চাল কেনার কর্মসূচি শুরু হলেও মানিকগঞ্জের ঘিওর উপজেলায় এখনো ধান সংগ্রহ কার্যক্রমের উদ্ধোধন হয়নি। স্থানীয় কৃষকেরা এ জন্য খাদ্য বিভাগের কে দায়ী করে বলেছেন তাদেও গাফলতির কারনে এলাকার সাধারন কৃষকরা খাদ্যগুদামে ধান বিক্রি করতে পারছেন না। বাধ্য হয়ে তারা কম টাকায় হাট বাজারে ধান ও চাল বিক্রি করছেন।

খাদ্য গুদামে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসিএলএসডি) মোঃ তুহিনুর ইসলাম জানান, সরকারিভাবে ৩০ টাকা দরে ৪০৫ মেঃ টন ধান এবং ১৮ টাকা দরে ৪৪ মেঃ টন চাল লটারীর মাধ্যমে সরসরি কৃষকদের কাছ থেকে ক্রয় করা হবে। উপজেলা কৃষি বিভাগ প্রদত্ত কৃষকদের তালিকা অনুযাযী উপজেলা সংগ্রহ ও মনিটরিং কমিটি কতর্ৃক অনুমোদিত কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ শুরু হবে। এখনো উপজেলা কৃষি অফিস থেকে তালিকা দেওয়া হয়নি। এ জন্য ধান সংগ্রহ দেরি হচ্ছে । তালিকা পেলেই ধান সংগ্রহ অভিযান শুরু হবে।


 

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শামসুন নাহার জানান, উপজেলা কৃষি  অফিস থেকে এখনও তালিকা পাইনি। এ জন্য বোরো ধান ও চাল সংগ্রহ কার্যক্রম দেরি হচ্ছে।  কৃষক তালিকা পেলে ইউএনও মহোদয়ের সাথে আলাপ কওে ধান সংগ্রহ কার্যক্রমের উদ্ধোধন করবো।

উপজেলা কৃষি অফিসার মোঃ মাজেদুল ইসলাম জানান, এ উপজেলা ৯০ ভাগ কৃষক জমি থেকে বোরো ধান ঘরে তুলেছেন। বর্তমানে ভরা মৌসুমে চলছে।  কৃষকদের তালিকা তৈরী করতে ৮/১০ দিন সময় লাগবে । কারন সবাইতো আর ধান বিক্রি করবে না। যাদেও নাম তালিকায় থাকবে তারাই শুধু ধান ও চাল বিক্রি করতে পারবে। আগামী ২/৪ দিনের মধ্যে তালিকা চুড়ান্ত হয়ে যাবে ।

 

উপজেলা নির্বাহী অফিসার ও ধান মনিটরিং কমিটির সভাপতি হামিদুর রহমান জানান, আমরা বরাদ্দ পেয়েছি। দ্রুত কৃষকদের নামের তালিকা যাচাই বাছাই করে ধান ওচাল সংগ্রহ অভিযা শুরু করবো।

 

Facebook Comments Box

Posted ৭:৩৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ৩০ মে ২০২৩

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com