শুক্রবার ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মানিকগঞ্জে বিএনপি নেতাকর্মী ও পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ

ডেস্ক রিপোর্ট   |   বৃহস্পতিবার, ০১ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট  

মানিকগঞ্জে বিএনপি নেতাকর্মী ও পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ

মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জে বিএনপি নেতাকর্মী ও পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ হয়েছে। এতে ২ পুলিশসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে বিএনপির ৩ জনকে আটক করা হয়েছে।


বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) বেলা সোয়া ১১টার দিকে জেলা শহরের খালপাড় এলাকায় এ ঘটনা ঘটে।

দুপুর ১২টা পর্যন্ত কয়েক দফায় সংঘর্ষ হয়। প্রায় ঘণ্টা খানেক মুখোমুখি অবস্থান নেয় তারা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

জানা গেছে, বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মানিকগঞ্জ দলীয় কার্যালয়ের সামনে বৃহস্পতিবার সকাল ১১টার দিকে আলোচনাসভার আয়োজন করেন বিএনপি। নেতাকর্মীরা শহরের আশপাশে অবস্থান নিয়ে দলীয় কার্যালয়ে আসার প্রস্তুতি নেন।  সকাল ১০টার দিকে জেলা ছাত্রলীগের সভাপতি সিফাত কোরাইশি সুমন ও সাধারণ সম্পাদক রাজিদুল ইসলামের নেতৃত্বে কয়েকশ ছাত্রলীগ কর্মী ভাষা শহীদ রফিক চত্বরে জড়ো হন। এরপর ছাত্রলীগের নেতাকর্মীরা স্লোগান দিয়ে শহরে বিক্ষোভ মিছিল করে।

এদিকে সকাল ১১টার দিকে শহরের সেওতা এলাকা থেকে বিএনপির কয়েকশ নেতাকর্মী মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে যাওয়ার সময় খালপাড় মোড়ে পুলিশ বাধা দেন। বাধা উপেক্ষা করে বিএনপির মিছিল এগিয়ে যাওয়া চেষ্টা করে। এ সময় মিছিলের পেছন দিক থেকে পুলিশকে লক্ষ্য করে বিএনপির নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করে। বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে পুলিশও প্রথমে লাঠিপেটা পরে টিয়ারশেল নিক্ষেপ করে। পরে সেওতা শহীদ তুজ সড়কে পূর্ব পাশে পুলিশ ও উত্তর পাশে বিএনপির নেতাকর্মীরা  অবস্থান নেন। দুপুর ১২টার দিকে  বিএনপির নেতাকর্মীরা ঘটনাস্থল থেকে চলে গেলে পরিস্থিতি শান্ত হয়।

এ বিষয়ে মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার বলেন, এ ঘটনায় আমিসহ আরও একজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

তিনি জানান, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে অনুমতি ছাড়া মিছিল বের করলে পুলিশ বাধা দেয়। এতে বিএনপির নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়ে ইটপাটকেল ছুড়তে থাকে। পরে পুলিশ টিআর শেল নিক্ষেপ করলে সংঘর্ষ শুরু হয়।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক এসএ কবীর জিন্নাহ বলেন, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তিন দিন আগে পুলিশের কাছে অনুমতি নিয়ে চাওয়া হয়েছিল। কিন্তু পুলিশ অনুমতি দেয়নি। বিএনপির শান্তিপূর্ণ মিছিলে পুলিশ লাঠিপেটা ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী আহত ও কয়েকজনকে ধরে নিয়ে গেছে পুলিশ। এই ঘটনার প্রতিবাদে দুপুর দেড়টার দিকে বিএনপির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হবে।

তবে পুলিশের পক্ষ থেকে এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কোনো বক্তব্য দেয়নি।

Facebook Comments Box

Posted ৬:২৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০১ সেপ্টেম্বর ২০২২

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
এম আজাদ হোসেন প্রকাশক
মো: ইনামুল হাসান নির্বাহী প্রধান
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০

হেল্প লাইনঃ +৮৮-০১৯৭২-৪৭০৭৮১

E-mail: infodesh24@gmail.com