বৃহস্পতিবার ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

মানিকগঞ্জে ধূমকেতুর আয়োজনে বেদে পল্লীর শিশুদের মাঝে ঈদের নতুন পোশাক বিতরণ

মাহবুব আলম :   |   মঙ্গলবার, ১১ মে ২০২১ | প্রিন্ট  

মানিকগঞ্জে ধূমকেতুর আয়োজনে বেদে পল্লীর শিশুদের মাঝে ঈদের নতুন পোশাক বিতরণ

সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধূমকেতু মানিকগঞ্জের আয়োজনে বেওথা সেতুর নিচে বেদে পল্লীর শিশুদের মধ্যে ঈদের নতুন পোশাক বিতরণ করা হয়েছে।

 


সোমবার সকালে ধূমকেতুর সকল সদস্য ও উপদেষ্টাবৃন্দ তাদের নিজস্ব অর্থায়নে মানিকগঞ্জ শহরের দুই কিলোমিটার দক্ষিণে বেওথা সেতুর নিচে ৩৫ জন বেদে পল্লীর শিশুদের মধ্যে ঈদের নতুন পোশাক বিতরণ করে। বেওথা সেতুর নিচে ১৮ টি বেদে পরিবারের বসবাস। করোনার শুরু থেকেই বেদে পল্লীর লোকজন মানবেতর জীবনযাপন করছে। কর্মহীন হয়ে পড়েছে তাদের প্রায় সবাই। প্রত্যেকটি পরিবারের তিন চারজন করে শিশু সন্তান রয়েছে। তাদের খাবার জোটাতেই হিমসিম খাচ্ছে বেদে পল্লীর লোকজন।

 

বেদে সরদার জহিরুল ইসলাম জানান,আমরা বেদে পল্লীর পুরুষ সদস্যরা সাপ ধরি এবং মহিলারা সাপের খেলা দেখিয়ে জীবীকা নির্বাহ করে। করোনা আসার পর থেকে সাপ খেলা দেখানো বন্ধ আমাদের কারও আয় রোজগার নাই বললেই চলে। আমরা খুব কষ্টে আছি। আপনারা বাচ্চাদের নতুন কাপড় না দিলে পুরাতন কাপড় দিয়েই চালাতে হতো। আমাদের কারও ঘরে খাবার টাকাই নাই কাপড় কিনবো কি দিয়ে। সরকারের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

 

বেদে পল্লীর মহিলা সদস্য মৌসুমী বলেন, আমি সাপ খেলা দেখিয়ে আয় রোজগার করতাম কিন্তু করোনা আসার পর থেকে সাপ খেলা দেখানো বন্ধ। সাপ খেলা দেখাতে হলে জনসমাগম করতে হয়।হাঠ বাজার বন্ধ, কারও বাড়ি গেলেও জনসমাগমের ভয়ে কেও আমাদের জায়গা দেয় না। এভাবে চলতে থাকলে না খেয়ে মরা ছাড়া আমাদের কোন উপায় থাকবেনা।

 

ধূমকেতুর সভাপতি মাহবুব আলম রাসেল বলেন,আমরা লোক মারফত জানতে পারি বেদে পল্লীর লোকজন মানবেতর জীবনযাপন করছে। তারপর আমরা সিদ্ধান্ত নেই অন্তত তাদের শিশুদের মুখে একটু হাসি ফুটানো যায় কিনা। প্রতি বছর আমরা ঈদে ছিন্নমূল শিশুদের নতুন জামা বিতরন করি। এবার এদেরকে নতুন জামা দিতে পেড়ে আমাদের ও অনেক ভাল লাগছে। এ সময় আরও উপস্থিত ছিলেন, ধূমকেতুর উপদেষ্টা পরিবেশবিদ এড.দীপক কুমার ঘোষ,প্রফেসর উর্মিলা রায়,এড.সাখাওয়াত হোসেন খান,বিমল রায়, ধূমকেতুর সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন প্রমূখ।

Facebook Comments Box

Posted ৩:৪৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১১ মে ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯  
এম আজাদ হোসেন প্রকাশক
মো: শরিফুল ইসলাম নির্বাহী প্রধান
মোঃ ইনামুল হাসান প্রধান উপদেষ্টা
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ আঞ্চলিক কার্যালয়, পুখরিয়া, ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮-০১৭২১৬০৮০০২/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com